Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৪-২০২০

নমুনা সংগ্রহের কাজে গতি আনতে সহায়তার হাত বাড়ালেন মাশরাফি

নমুনা সংগ্রহের কাজে গতি আনতে সহায়তার হাত বাড়ালেন মাশরাফি

নড়াইল, ১৪ জুন- নড়াইলের মানুষের করোনার নমুনা সংগ্রহের কাজে গতি আনতে সহায়তার হাত বাড়ালেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফির হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় জেলার তিন উপজেলায় ১০ জন বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নড়াইলের মানুষের করোনার নমুনা সংগ্রহের কাজে গতি আনতে এসব ব্যবস্থা নেয়া হবে। মাশরাফির ব্রেসলেট বিক্রির অর্থ এসব কাজে ব্যয় করা হবে।

রোববার (১৪ জুন) জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং বেসরকারি ডায়াগনস্টিক ও প্যাথলজিক্যাল ল্যাব মালিক সমিতির যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় করোনার নমুনা সংগ্রহ এবং ল্যাবে পাঠানোর কাজ আরও গতিশীল করতে জেলা প্রশাসনসহ কয়েকটি প্রতিষ্ঠান নমুনা সংগ্রহে অ্যাম্বুলেন্স, জ্বালানিসহ আনুষঙ্গিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

ক্রিকেটার মাশরাফির ব্রেসলেট নিলামের টাকা থেকে এসব কাজের ব্যয়ভাব বহন করা হবে বলে জানিয়েছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

সভায় এমপি মাশরাফি বিন মর্তুজা ভিডিও কনফারেন্সে যুক্ত হন। করোনার নমুনা সংগ্রহে বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ানদের এগিয়ে আসায় ধন্যবাদ জানান তিনি। সেই সঙ্গে ফাউন্ডেশনের পক্ষ থেকে তাদের আর্থিক সহায়তার আশ্বাস দেন এমপি মাশরাফি।

পাশাপাশি করোনা আক্রান্ত এলাকা লকডাউন করে তাদের ঠিকমতো চিকিৎসা দেয়া, খোঁজখবর নেয়া এবং প্রয়োজনীয় খাবার দেয়ার ব্যবস্থা করার কথা বলেন এমপি মাশরাফি।

জানা গেছে, নড়াইলে এখন পর্যন্ত ৮৯২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬০ জনের। জেলায় করোনার নমুনা সংগ্রহে মেডিকেল টেকনোলজিস্টের আট পদের বিপরীতে রয়েছেন চারজন। এর মধ্যে একজন অসুস্থ হয়ে ছুটিতে রয়েছেন।

কালিয়া উপজেলা টেকনোলজিস্টের তিন পদের সবকটি শূন্য। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে একটি পদের মধ্যে একটি শূন্য। লোহাগড়া উপজেলায় দুটি পদের মধ্যে একজন আছেন; তিনি অসুস্থ হয়ে ছুটিতে। এ অবস্থায় পুরো জেলায় প্রতিদিন প্রয়োজন অনুযায়ী নমুনা সংগ্রহ করা যাচ্ছে না। ফলে করোনা পরিস্থিতিতে সঙ্কট জটিল আকার ধারণ করে। সঙ্কট দূর করতে সহায়তার হাত বাড়ান এমপি মাশরাফি।

নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সিভিল সার্জন ডা. আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস এবং সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুব্রত কুমার প্রমুখ।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৪ জুন

নড়াইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে