Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ , ৩০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (24 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৩-২০২০

পোশাক কারখানার লেনদেনের তথ্য চক্রের কাছে পৌঁছানোই তার পেশা!

সাহাদাত হোসেন পরশ


পোশাক কারখানার লেনদেনের তথ্য চক্রের কাছে পৌঁছানোই তার পেশা!

গাজীপুর, ১৩ জুন- গাজীপুরসহ শিল্প এলাকায় এক ব্যক্তির খোঁজ পাওয়া গেছে, তার কাজ হলো পেশাদার ছিনতাইকারী চক্রের কাছে পোশাক কারখানার লেনদেনের তথ্য গোপনে পৌঁছানো। কারখানার শ্রমিকদের বেতনের টাকা কারা কিভাবে কোন ব্যাংক থেকে নিয়ে আসছেন, কতজন থাকছেন, কত টাকা আনছেন, নিরাপত্তায় কী ত্রুটি রয়েছে- এসব খবর ছিনতাইকারীদের দিয়ে আসছেন তিনি। কখনো সাপ্লাইয়ার আবার কখনো বিভিন্ন পদে চাকরির আড়ালে মূলত ছিনতাইকারী দলের সদস্য হয়ে কাজ করছেন ওই ব্যক্তি। তার দেওয়া তথ্যের ভিত্তিতে মাঠে ছিনতাই অপারেশন পরিচালনা করা হয়। 

৭ জুন  গাজীপুরের কালিয়াকৈরে গুলি করে পোশাক কারখানার শ্রমিকদের বেতনের ৮০ লক্ষাধিক টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনার ছায়া তদন্তে র‌্যাব ওই ব্যক্তির খোঁজ পায়। এ চক্রে আরও অন্তত ১০ জন রয়েছেন। তাদের গ্রেফতারে শনিবার থেকে বিভিন্ন জায়গায় অভিযান শুরু করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম জানান, গাজীপুরের ছিনতাইয়ের ঘটনার তদন্তে বেশ অগ্রগতি রয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।  

র‌্যাবের সূত্র জানায়, ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় র‍্যাবের গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রয়েছে। এর আগে গার্মেন্টস কারখানায় বেশ কয়েকটি বেতনের টাকা ছিনতাই ও ডাকাতির ঘটনাকে প্রাধান্য দিয়ে তদন্ত করা হচ্ছে।  ওই ঘটনায় দেখা গিয়েছে যে একজন তথ্যদাতা থাকে। যে তথ্যদাতা ছদ্মবেশে গার্মেন্টস কারখানায় কর্মী বা নিমার্ণ শ্রমিক, প্রহরী, সরবরাহকারীসহ নানা ছদ্মবেশে আসা যাওয়া করে থাকে। বিভিন্ন কৌশলে টাকা লেনদেন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে সিন্ডিকেটকে সরবরাহ করে থাকে।

এর আগেও তারা একই ধরনের একাধিক অপরাধের সঙ্গে যুক্ত ছিল। ছিনতাই চক্র একাধিক যানবাহন ব্যবহার করেছিল। যাতে দ্রুত অপারেশন শেষে পালিয়ে যেতে পারে। এর আগে তারা ওই এলাকা রেকিও করেছিল।

এম এন  / ১৩ জুন

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে