Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১০ আগস্ট, ২০২০ , ২৬ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 4.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৯-২০২০

বড় বড় গর্ত, ঝুঁকিপূর্ণ চলাচল; মোক্তারপুরের সড়ক যেন মৃত্যুফাঁদ!

বড় বড় গর্ত, ঝুঁকিপূর্ণ চলাচল; মোক্তারপুরের সড়ক যেন মৃত্যুফাঁদ!

নারায়ণগঞ্জ, ০৯ জুন- নারায়ণগঞ্জের শিল্পনগরী বিসিক এলাকায় ঢাকা, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ মোক্তারপুর সড়কে বৃষ্টির পানি ও খানাখন্দে ভরা ক্ষুদ্র ও বড় বড় প্রায় শতাধিক গর্ত সৃষ্টি হয়েছে। প্রতিদনিই ওই সড়কে গর্তে পড়ে ট্রাক ও কভার্ড ভ্যান উল্টে যাচ্ছে। এতে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট।

মঙ্গলবার সকালেও একটি ট্রাক উল্টে ওই সড়কে সৃষ্টি হয় প্রায় চার কিলোমিটার দীর্ঘ যানজট। শুধু যানবাহনই নয়,  শিল্প নগরী ওপর দিয়ে যাওয়া ওই সড়কে পথচারী ও শ্রমিকরা প্রায় চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন। গত ডিসেম্বরে সেতু বিভাগ সড়কটিতে ছয় কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করবে বলে আশ্বাস দিলেও এখনো অবস্থা বেহাল। দীর্ঘদিন ধরে সংস্কারবিহীর ওই সড়কটি যেন মৃত্যুফাঁদে পরিণত হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, ফতুল্লার পঞ্চবটি থেকে মোক্তারপুর সেতু পর্যন্ত সড়কটি প্রকৃতপক্ষে সেতু বিভাগের সড়ক। প্রায় ৮ বছর ধরে সংস্কারবিহীন ওই রাস্তায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এছাড়া গত কয়েক দিন ধরে থেমে থেমে ভারী বর্ষণের কারণে রাস্তার পিচ, ইট, খোয়া উঠে গিয়ে ওই সব গর্তে কাঁদা জমে ক্ষুদ্র জলাশয়ের রূপ নিয়েছে। সড়কটিতে চলাচল করে বোঝার উপায় নেই কোথায় গর্ত আছে আর কোথায় নেই। পঞ্চবটি থেকে মোক্তারপুর পর্যন্ত অন্তত শতাধিক ক্ষুদ্র, মাঝাড়ি ও কয়েকটি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রায়ই যানবাহন ওই গর্তে পড়ে বিকল হচ্ছে। আর সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট।

এছাড়া আরো দেখা যায়, বর্তমানে বিসিকে প্রায় ৫০০ শিল্প গার্মেন্ট প্রতিষ্ঠানের প্রায় সাড়ে ৪ লাখ শ্রমিক সেখানে কর্মরত রয়েছেন। প্রতিদিন লাখো শ্রমিক এ সড়ক দিয়ে চলাফেরা করছেন। রাস্তা পার হতে গিয়ে শ্রমিকরা প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন।

মঙ্গলবার গিয়ে দেখা যায়, শাসনগাঁও এলাকাায় একটি ট্রাক বিকল হয়ে পড়ে আছে। বিভিন্ন স্থানে অটোরিকশা গর্তে পড়ে নষ্ট হয়ে রয়েছে। পথচারীদেরও অনেকেই রাস্তায় পড়ে আহত হয়ে কাঁদামটিতে শরীর মেখে বাড়ি ফিরছেন।

নারায়ণগঞ্জ- ৪ আসনের এমপি শামীম ওসমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, সড়কের বেহাল দশা নিয়ে সেতু বিভাগের মন্ত্রী মহোদয়, চেয়ারম্যান ও সচিব মহোদয়ের সাথে কথা বলে বিষয়টি নজরে দেওয়া হয়েছে। তারা কথা দিয়েছেন জরুরি ভিত্তিতে রাস্তাটি সংস্কারে ব্যবস্থা নিবেন।

তিনি আরো জানান, রাস্তাটি সড়ক ও জনপদের নয়। সেতু বিভাগের আওতায় পড়েছে। এখানে ছয় কিলোমিটার মুন্সীগগঞ্জ মোক্তারপুর সড়ক পর্যন্ত ফ্লাইওভার নির্মাণ কাজ শুরু হবে।

সূত্র : কালের কণ্ঠ
এম এন  / ০৯ জুন

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে