Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ , ২৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৮-২০২০

দেশে বিদেশে টিভির লাইভ শো'তে আসছেন তানভীর আলম সজীব

দেশে বিদেশে টিভির লাইভ শো'তে আসছেন তানভীর আলম সজীব

টরন্টো, ৮ জুন- বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের প্রতিভাদীপ্ত শিল্পী ও সংগীত পরিচালক তানভীর আলম সজীব ১২ জুন আসছেন কানাডার প্রথম বাংলা ২৪ ঘন্টার পূর্ণাঙ্গ টিভি চ্যানেল দেশে বিদেশের লাইভ অনুষ্ঠান 'আড্ডা উইথ মিন্টো'-তে। টরন্টো সময় শুক্রবার রাত ১০টায় অনুষ্ঠানটি প্রচারিত হবে। বাংলাদেশের দর্শকরা দেখতে পাবেন শনিবার (১৩ জুন) সকাল ৮টা, কলকাতা সময় সকাল ৭:৩০ মিনিটে। দেশে বিদেশে টিভি চ্যানেল ছাড়াও অনুষ্ঠানটি একই সাথে, একই সময় ফেসবুক (https://www.facebook.com/deshebideshe.tv/) এবং ইউটিউব (https://www.youtube.com/deshebideshe) চ্যানেলেও সম্প্রচারিত হবে।

শৈশব থেকে গাইছেন তানভীর আলম সজীব। আসর জমানো গান থেকে শুরু করে শাস্ত্রীয়, নজরুল সংগীত, লোকসংগীত- সবখানে তার অবাধ পদচারণা। কোন নিদ্দিষ্ট ঘরনায় তাকে বেঁধে রাখা অসম্ভব প্রায়। ইতিমধ্যে সজীবের বেশ কয়েকটি অ্যালবাম প্রকাশিত হয়েছে। তিনি নিজেও ভালো গান করেন, অন্য শিল্পীকে দিয়েও ভালো গান করান। এটাই তার বিশেষত্ব।

এইচ এস সি পরীক্ষার পর সজীব ১৯৯৩ সালে মা-বাবার সাথে পাড়ি দেন নিউইয়র্কে। পড়তে শুরু করেন কম্পিউটার নেটওয়ার্কিং-এ । শেষ বর্ষে গিয়ে সেখানটায় ইস্তফা দিয়ে মিউজিকে পড়ার জন্য মনস্থির করেন। ১৯৯৮ সালে পরিবারের সাথে কানাডায় স্থায়ীভাবে বসবাস শুরু করলে আবারও তিনি লেখাপড়ায় মনোনিবেশ করেন। এবার বিষয় নির্বাচন করেন সাউন্ড ইঞ্জিনিয়ারিং। সেই ধারাবাহিকতায় গান গাওয়া এবং সংগীত পরিচালনা করেন আত্মপ্রত্যয়ী এই সংগীতশিল্পী। গানই তার ধ্যান, জ্ঞান, স্বপ্ন, আরাধনা।

রাগপ্রধান গান ও নজরুল সংগীতে সজীবের বেশ দখল রয়েছে। এরই মধ্যে সেই দৃষ্টান্তও স্থাপন করেছেন সংগীতাঙ্গনের অভিনবত্বের এই শিল্পী। কেননা, খুব কম সময়ের মধ্যেই তিনি গানের জগতে নিজস্ব একটা ধারার সৃস্টি করেছেন। এখন মামার গড়া প্রতিষ্ঠান ‘মিডিয়া বক্স’ এর অডিও বিভাগের কর্ণধার তিনি। নাটক, চলচ্চিত্র, বিজ্ঞাপন এবং অ্যালবামের গানে কণ্ঠ দেয়া ও সঙ্গীত পরিচালনার কাজেই ডুবে থাকেন সংগীতের এই নিমগ্নপ্রাণ।

এ পর্যন্ত তার ঝুলিতে রয়েছে অসংখ্য পদক ও পুরষ্কার। এর মধ্যে অন্যতম হলো সিটিসেল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড, জিতেছেন নতুন কুড়ি পুরস্কার (১৯৮২)। ১৯৮৮ সালে নজরুলগীতিতে অর্জন করেন জাতীয় পুরস্কার। ২০০৯ সালে জিতেছেন ব্রিটিশ কাউন্সিল কালচারাল কম্পিটিশন পুরস্কার এবং বগুড়া সাংস্কৃতিক জোট সম্মাননা।

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে