Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (24 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৮-২০২০

আপাতত বন্ধই থাকছে বাংলাবান্ধা স্থলবন্দর

আপাতত বন্ধই থাকছে বাংলাবান্ধা স্থলবন্দর

পঞ্চগড়, ০৮ জুন- করোনার মাঝে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর আপাতত চালু হচ্ছে না। সোমবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বর্তমানে এই বন্দর দিয়ে শুধু পাথর ছাড়া উল্লেখযোগ্য কোনো পণ্য আমদানি-রফতানি হয় না। গত ২৫ মার্চ থেকেই সকল আমদানি রফতানি বন্ধ রয়েছে এই স্থলবন্দর দিয়ে।

যদিও বৈঠকে রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, করোনা পরিস্থিতির মধ্যেও দেশের বিভিন্ন স্থলবন্দর চালু করা হচ্ছে। রাজস্ব আদায় এবং দেশের অর্থনীতির স্বার্থে স্বাস্থ্যবিধি মেনে বাংলাবান্ধা স্থলবন্দরটিও চালু করা প্রয়োজন। এখানকার শ্রমিকরা দীর্ঘদিন কর্মহীন অবস্থার মাঝে আছেন।

তবে বাংলাবান্ধা স্থলবন্দরের ম্যানেজার কাজী আল তারিক বলেন, এই পরিস্থিতিতে দেশের বাইরের চালকরা গাড়ি নিয়ে বন্দরে ঢুকলে তাদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করা কঠিন। এই বন্দর দিয়ে শুধুই পাথর আমদানি করা হয়। এরপরও প্রশাসনের অনুমতি পেলেই কেবল বন্দর চালু করা হবে।

সংসদ সদস্য মজাহারুল হক প্রধান বলেন, আমাদের আরও কিছুদিন অপেক্ষা করা উচিত। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে আবারও সচল করা হবে বন্দরটি।

এ বিষয়ে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, সকলের মতামত নিয়ে স্বাস্থ্য ঝুঁকিসহ সার্বিক দিক বিবেচনা করে পরবর্তীতে বন্দর চালু করা হবে। আগে সেখানকার স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি পর্যবক্ষেণ করা হবে। তবে করোনা ঝুঁকির মাঝে আপাতত বন্দরটি বন্ধই থাকছে। তবে দ্রুতই আবারো চালু করার বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে স্থানীয় সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, আমদানি-রফতানিকারক এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলাসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ও বন্দর সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৮ জুন

পঞ্চগড়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে