Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৯ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (44 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৭-২০১৩

ত্রিপুরায় ছয় মাস বাড়ানো হল আফসা


ত্রিপুরায় ছয় মাস বাড়ানো হল আফসা

আগরতলা, ১৭ ডিসেম্বর- রাজ্যে আরও ছয় মাস বাড়ানো হল আফসা বা আর্মড ফোর্স স্পেশাল পাওয়ার অ্যাক্ট। 

রাজ্যের ৯৩ টি থানার মধ্যে সম্পূর্ণভাবে ৩৪টি থানায় আফসা জারি আছে। সম্প্রতি ঐ এলাকায় এই সামরিক আইনের মেয়াদ আরও ছয়মাস বৃদ্ধি করা হয়। আগামী বছর ১ জানুয়ারি থেকে এই ৩৪টি থানা এলাকায় অতিরিক্ত সময়ের জন্য জারি হবে আফসা। 

রাজ্যে প্রথম আফসা চালু হয় ১৯৯৭ সালে। তখন রাজ্যে সন্ত্রাসবাদ চরমে পৌঁছেছিল। সন্ত্রাসবাদ মোকাবিলা করতেই জারি করা হয় এই কঠোর আইন। ১৯৯৭ সাল থেকেই রাজ্যের এই ৪০ টি থানা এলাকায় এই আইন জারি হয়। পরবর্তী সময়ে সন্ত্রাসবাদ সমস্যা কিছুটা কমলে কয়েকটি থানায় এই আইনের বাইরে নিয়ে যাওয়া হয়। 

রাজ্যে এখন শান্তি রয়েছে। কমেছে সন্ত্রাসবাদী কার্যকলাপ। তারপরও সরকার কোন ধরনের বৈরি পরিস্থিতি তৈরি হোক তা চায় না। তাই এই সামরিক আইনের মেয়াদ আবার বৃদ্ধি করা হয়েছে। রাজ্যের মুখ্যসচিবের নেতৃত্বে এক উচ্চপদস্থ কর্মতর্কার দল বর্তমান অবস্থা খতিয়ে দেখে এই আইনের মেয়াদ ৩৪ টি থানা এলাকায় আরও ছয় মাস জারি রাখার সিদ্ধান্ত নেয়। 

এদিকে বিরোধী দল আই এন পি টি অভিযোগ করছেন, এ ধরনের আইন জারি থাকার ফলে সাধারণ মানুষ যন্ত্রণার শিকার হচ্ছেন। তাদের অভিযোগ সরকার দাবি করছে রাজ্যে সন্ত্রাসবাদী সমস্যা কমেছে। কিন্তু আফসা জারি করে সরকার অমানবিক সিদ্ধান্ত নিচ্ছে।

 

ত্রিপুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে