Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৩ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৬-২০২০

সিলেটে বিনা চিকিৎসায় মৃত্যু, কফিন কাঁধে রাস্তায় নামলেন যুবকরা

সিলেটে বিনা চিকিৎসায় মৃত্যু, কফিন কাঁধে রাস্তায় নামলেন যুবকরা

সিলেট, ০৬ জুন- সিলেটে বিনা চিকিৎসায় একের পর এক মৃত্যুর প্রতিবাদে কফিন কাঁধে মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ জুন) বিকেলে বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

‘পাবলিক ভয়েস’ নামের একটি সামাজিক সংগঠনের চেয়ারম্যান মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে ও ‘উই আর ন্যাশনালিস্ট’ সংগঠনের সভাপতি আবু সালেহ মো. তাহেরের পরিচালনায় মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।

সভায় মিফতাহ সিদ্দিকী বলেন, চিকিৎসার অভাবে মানুষের মৃত্যু সিলেটবাসী আর বরদাশত করবে না। যদি সিলেটে আর এ ধরনের ঘটনা ঘটে, তাহলে আমরা সিলেটবাসীকে সঙ্গে নিয়ে হাসপাতাল মালিকদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলব।

বিনা চিকিৎসায় মারা যাওয়া একজনের স্বজন ইমতিয়াজ হোসেন আরাফাত বলেন, আমাদের পুণ্যভূমি সিলেটে আমার চাচির মতো আর কাউকে বিনা চিকিৎসায় মরতে দেখতে চাই না। সিলেটবাসীকে এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

এতে আরও বক্তব্য রাখেন মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্টের সহ-সভাপতি দুলাল আহমদ, ‘ক্ষ্যাপা তারুণ্য’র সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, উই আর ন্যাশনালিস্টের সহ-সভাপতি সৈয়দ আমির আলী, রোটারি ক্লাব অব সিলেট গ্যালাক্সির সেক্রেটারি হাসান আহমদ, হ্যাল্পিং হ্যান্ডস সিলেট’র সহসভাপতি মইনুল আহমদ ও সুয়েব আহমদ প্রমুখ।

করোনায় অস্থিতিশীল সময়ে বেসরকারি হাসপাতালগুলোতে গিয়ে চিকিৎসাসেবা না পেয়ে মানুষের মারা যাওয়ার ঘটনাসহ করোনা প্রতিরোধে আজ বিশেষ বৈঠকে বসেছিলেন সিলেটের সুধীজনরা। সেই বৈঠক থেকে সুনির্দিষ্ট চারটিসহ কয়েকটি প্রস্তাব পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেনের কাছে উপস্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে নগরের জেলরোডস্থ সিলেট চেম্বার ভবনের কনফারেন্স হলে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৬ জুন

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে