Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ , ২৬ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৬-২০২০

হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সংহতি প্রকাশ ট্রুডোর

হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সংহতি প্রকাশ ট্রুডোর

অটোয়া, ০৬ জুন- সম্প্রতি মিনিয়াপালিসে পুলিশের এক কর্মকর্তার হাতে নিরস্ত্র এক কৃষ্ণাঙ্গ ব্যক্তির মৃত্যুর পর যুক্তরাষ্ট্রসহ কানাডার বিভিন্ন শহরে কৃষ্ণাঙ্গ বিরোধী বর্ণবাদের বিরুদ্ধে বিক্ষোভ হচ্ছে। কানাডার রাজধানী অটোয়ায় পার্লামেন্ট হিলেও সমবেত হয় বিক্ষোভকারীরা। সেই বিক্ষোভে কালো মাস্ক পরে হাজির হন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। মাটিতে হাঁটু গেড়ে বসে বিক্ষোভকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করেন তিনি।

এই সময় বিক্ষোভকারীরা ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ বলে শ্লোগান দিতে শুরু করে। জাস্টিন ট্রুডো হাত তালি দিয়ে সেই শ্লোগানের প্রতি সমর্থন জানান। একজন বক্তা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মাইকে বলেন, হয় তুমি বৈষম্যের বিপক্ষের লোক না হয় তুমি বর্ণবাদী। এই দুইয়ের মাঝখানে কোনো অবস্থান নেই। জাস্টিন ট্রুডো- এই  বক্তব্যে্ও হাত তালি দিয়ে সমর্থন দেন।

ইতিমধ্যে কানাডার ক্যালগেরিতে ডাউনটাউনের সামনে প্রায় এক হাজার বিক্ষোভকারী বিক্ষোভ প্রদর্শন করে। ভেঙ্কুভারে আর্ট গ্যালারির সমনে বিক্ষোভকারীরা বিক্ষোভ প্রদর্শন করে। প্লেকার্ড ফেস্টুনে লেখা ছিল "নো জাস্টিস নো পিস"।  মন্ট্রিয়লে বিক্ষোভ প্রদর্শন করায় গত রোববার রাতে ১১জনকে গ্রেফতার করা হয়েছে।

কালো মানুষদের বিরুদ্ধে পুলিশের সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদকে কেন্দ্র করে উত্তর আমেরিকার বিভিন্ন শহরে বর্ণবাদ বিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর থেকে প্রতিবাদের আগুন এখন কানাডার বিভিন্ন শহরে । 

উল্লেখ্য, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার বিভিন্ন কর্মকাণ্ডের মধ্য দিয়ে ইতিমধ্যেই কানাডাবাসীর কাছে ব্যাপক প্রশংসিত এবং পছন্দনীয়। তার এই সংহতি প্রকাশ কানাডার স্থানীয় মিডিয়ায় ব্যাপকভাবে আলোড়িত হয়েছে। সামাজিক গণমাধ্যমে তার এই হাঁটু গেড়ে বসার ছবি ভাইরাল হয়েছে।

সূত্র : সমকাল
এম এন  / ০৬ জুন

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে