Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ জুলাই, ২০২০ , ২৪ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৫-২০২০

করোনা পরীক্ষা করছে যেসব বেসরকারি প্রতিষ্ঠান

করোনা পরীক্ষা করছে যেসব বেসরকারি প্রতিষ্ঠান

ঢাকা, ০৫ জুন - সরকার এখন পর্যন্ত ২৫টি বেসরকারি প্রতিষ্ঠানকে করোনা শনাক্তের অনুমতি দিয়েছে। তার মধ্যে এখন পর্যন্ত ১৪টি প্রতিষ্ঠান পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা কার্যক্রম চালু রেখেছে।

শুক্রবার (৫ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘বেসরকারিভাবে এ পর্যন্ত আমরা ২৫টি প্রতিষ্ঠানকে (করোনা পরীক্ষার) অনুমতি দিয়েছি। তবে এখনও ২৫টি প্রতিষ্ঠান তাদের কার্যক্রম শুরু করেনি। তারা প্রক্রিয়াধীন আছেন কার্যক্রম শুরু করার জন্য।’

যেসব বেসরকারি প্রতিষ্ঠান কার্যক্রম শুরু করেছে, তাদের তথ্য তুলে ধরে নাসিমা সুলতানা জানান, হাসপাতালগুলোর মধ্যে এভারকেয়ার হাসপাতাল, স্কয়াল হাসপাতাল, ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতাল, আনোয়ার খান মডার্ন মেডিকেল হাসপাতাল, এনাম মেডিকেল কলেজ হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল লিমিটেড, আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআরবি) ও ল্যাবএইড হাসপাতাল করোনা পরীক্ষা করছে।

ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে প্রাভা হেলথ বাংলাদেশ, বায়োমেড ডায়াগনস্টিক, টিএমএফআর মনিকোলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক এবং ডিএনএ সলিউশন লিমিটেড করোনা শনাক্তের কার্যক্রম চালু রেখেছে।

নাসিমা সুলতানা আরও বলেন, ‘নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী কোভিড-১৯ পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে। বেসরকারিভাবে প্রতিষ্ঠিত হলেও সরকারিভাবেই তারা পরীক্ষা করছে।

তিনি বলেন, আইসিডিডিআরবি সরকারিভাবেও নমুনা পরীক্ষা করে এবং বেসরকারিভাবে করে। আরেকটি প্রতিষ্ঠান আইদেশি, তারা সরকারিভাবে নমুনা পরীক্ষা করে থাকে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৫ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে