Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৪-২০২০

সঙ্গীতশিল্পীর ফেসবুক হ্যাক, র‌্যাবের হাতে যুবক গ্রেফতার

সঙ্গীতশিল্পীর ফেসবুক হ্যাক, র‌্যাবের হাতে যুবক গ্রেফতার

ঢাকা, ০৫ জুন - রাজধানীর শেরেবাংলা নগর থেকে মো. মামুন অর রশিদ ইভান (১৯) নামে এক ফেসবুক হ্যাকারকে গ্রেফতার করেছে র‌্যাব। ইভান এক সঙ্গীতশিল্পীর ফেসবুক আইডি হ্যাক করে ব্যবহার করে আসছিল।

র‌্যাব-২ জানায়, গত বছরের ১৫ আগস্ট হাসান আকতার মুহাম্মদ সিনা (৩০) নামের এক সঙ্গীতশিল্পীর ফেসবুক আইডি (Hasan sina) হ্যাক করে Mamunur Rashid Evan নামে ব্যবহার করে আসছে মামুন অর রশিদ ইভান এবং এটি বিভিন্ন হ্যাকিং ও ট্রল গ্রুপের অ্যাডমিন হিসেবে ব্যবহৃত হচ্ছে।

গত ২০ মে এমন একটি অভিযোগ করেন ভুক্তভোগী। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৪ জুন) দুপুর দেড়টায় রাজধানীর শেরেবাংলা নগরের নিউরোসাইন্স হাসপাতালের সামনে থেকে র‌্যাবের গোয়েন্দার একটি দল ইভানকে গ্রেফতার করে। তার কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইলে হ্যাকিং হওয়া আইডি লগিং অবস্থায় পাওয়া যায়। নরসিংদী সদর থানার দাসপাড়ার হারুন অর রশিদের ছেলে সে।

এ বিষয়ে জানতে চাইলে র‌্যাব-২ এর সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার এডিসি মো. মনিরুজ্জামান মনির বলেন, একজন সঙ্গীতশিল্পীর ফেসবুক আইডি হ্যাক হওয়ার একটি অভিযোগ আসে আমাদের কাছে। এরপর আমরা তদন্ত শুরু করি। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার শেরেবাংলা নগর থেকে তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামি আইডি হ্যাক করেছে বলে স্বীকার করেছে। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৫ জুন

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে