Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৫ জুলাই, ২০২০ , ৩১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৩-২০২০

ছয় হাসপাতাল ঘুরে বিনা চিকিৎসায় বৃদ্ধার মৃত্যুর অভিযোগ

ছয় হাসপাতাল ঘুরে বিনা চিকিৎসায় বৃদ্ধার মৃত্যুর অভিযোগ

সিলেট, ০৩ জুন- সিলেট নগরীতে একে একে ৬টি বেসরকারি হাসপাতাল ঘুরেও চিকিৎসা না পেয়ে এক বৃদ্ধার (৭০) মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন তার স্বজনরা।

গত সোমবার রাতে স্ট্রোকে আক্রান্ত ওই নারীকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে অ্যাম্বুলেন্সে সিলেটে আনা হয়। এরপর একে একে হাসপাতাল ঘুরে কোথাও ভর্তির সুযোগ না পেয়ে গুরুতর অবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তখন রোগীকে মৃত ঘোষণা করেন।

মারা যাওয়া ওই নারীর আত্মীয় মাজহারুল আলম বুধবার জানান, স্ট্রোকে আক্রান্ত ওই নারীকে প্রথমে মৌলভীবাজার সদর হাসপাতালে নেওয়া হয়েছিল। কিন্তু সেখানে আইসিইউ না থাকায় চিকিৎসকের পরামর্শে তাকে অ্যাম্বুলেন্সে সিলেটে নিয়ে আসা হয়। সিলেটে প্রথমেই তাকে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সংশ্লিষ্টরা তাকে ভর্তি করতে রাজি হননি।

এমনকি অনেক অনুরোধ করলেও একজন চিকিৎসক এসেও রোগীকে একটু দেখে যাননি। এরপর একে সিলেট নগরীর আল হারামাইন হাসপাতাল, ইবনেসিনা হাসপাতাল, মাউন্ট এডোরা হাসপাতাল, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল ও নূরজাহান হাসপাতালে নিয়ে গেলেও কোথায়ও রোগীকে ভর্তি করা হয়নি। পরে মুমূর্ষু অবস্থায় রাত দেড়টার দিকে তাকে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মাজহারুল জানান, এ ব্যাপারে তারা আইনি পদক্ষেপ নেওয়ার চিন্তা করছেন।

এ ব্যাপারে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, করোনা পরিস্থিতিতে সরকারি-বেসরকারি সব হাসপাতালে সাধারণ রোগীদের যথাযথ চিকিৎসা প্রদানে সরকারের নির্দেশনা রয়েছে। এই নির্দেশনা মানা হচ্ছে না বলে কোনো লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৩১ মে সিলেট নগরীতে আরেকজন বৃদ্ধা নারীকে তার স্বজনরা একইভাবে একাধিক বেসরকারি হাসপাতালে নিয়ে গিয়েও চিকিৎসা পাননি। পরে অ্যাম্বুলেন্সের মধ্যেই তিনি মারা যান।

মারা যাওয়া ওই নারী হলেন নগরীর কাজিরবাজার মোগলটুলার লেচু মিয়ার স্ত্রী মনোয়ারা বেগম (৬২)।

সূত্র : দেশ রূপান্তর
এম এন  / ০৩ জুন

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে