Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.4/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০২০

যাত্রীর খোঁজে রাতেও ঘুরছে গণপরিবহনের চাকা

যাত্রীর খোঁজে রাতেও ঘুরছে গণপরিবহনের চাকা

ঢাকা, ০২ জুন - দুই মাস বন্ধ থাকার পর সরকারি নির্দেশনায় ১ জুন থেকে রাজধানীসহ সারাদেশে সীমিত পরিসরে গণপরিবহন চালু হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাসের মোট আসনের অর্ধেক আসনে যাত্রী পরিবহনের নির্দেশনা দিয়েছে সরকার।

ক্ষতি পুষিয়ে নিতে আগেরবারের চেয়ে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করেছে পরিবহন মালিকরা। গণপরিবহন চালুর প্রথম দিনে একদিকে করোনাভাইরাস সংক্রমণের ভয় অন্যদিকে অতিরিক্ত ভাড়ার কারণে বিভিন্ন রুটে চলাচলকারী পরিবহনের যাত্রী সংখ্যা ছিল তুলনামূলকভাবে কম। দিনের বেলাতে যাত্রী না পেয়ে রাতে পাবেন এমন আশায় যাত্রীর খোঁজে বিভিন্ন সড়কে গণপরিবহনের চাকা ঘুরতে দেখা গেছে।

আজ রাত ৯টায় রাজধানীর আজিমপুর, নিউমার্কেট, ধানমন্ডি, কলাবাগান ও শাহবাগ এলাকা পরিবহন ঘুরতে দেখা গেছে। তবে রাস্তাঘাটে মানুষের উপস্থিতি অনেক কম ছিল। বড় বড় পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স, প্রাইভেট কারও মোটরসাইকেলকে দ্রুতগতিতে পথ চলতে দেখা যায়। তবে মাঝে মাঝে স্বল্প সংখ্যক (সরকারি বিআরটিসি ও ব্যক্তি মালিকানাধীন) বাস যাত্রীর খোঁজে বিভিন্ন স্টপেজ ক্ষণিকের জন্য থেমে দ্রুত গতিতে দ্রুত গতিতে সামনে এগিয়ে যেতে দেখা যায়।

প্রতিটি বাসে হাতেগোনা কয়েকজন যাত্রীকে চুপচাপ পৃথক আসনে বসে থাকতে দেখা গেছে। এলিফ্যান্ট রোড বাটা সিগনালের সামনে দিশারী পরিবহন নামের একটি বাসের চালক সানোয়ার হোসেন বলেন, গণপরিবহন চালুর প্রথম দিনে আজ যাত্রী সংখ্যা ছিল খুবই কম। ৬০ শতাংশ ভাড়া বাড়লেও যাত্রীসংখ্যা না বাড়লে খরচ উঠবে না। দিনের বেলায় ন্যূনতম খরচ না উঠায় পোষাতে রাতে গাড়ি চালাচ্ছি। রাস্তা ফাঁকা হওয়ায় ডিজেল খরচ কম হচ্ছে। রাত ১১টা পর্যন্ত গাড়ি চালাব।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০২ জুন

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে