Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ , ৩০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০২০

৪০০ জনকে অবৈধভাবে লিবিয়ায় পাঠিয়েছেন হাজি কামাল

৪০০ জনকে অবৈধভাবে লিবিয়ায় পাঠিয়েছেন হাজি কামাল

ঢাকা, ১ জুন- সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের মূলহোতা কামাল হোসেন ওরফে হাজি কামাল ১১ বছরে অবৈধভাবে প্রায় ৩শ থেকে ৪শ বাংলাদেশিকে লিবিয়ায় পাঠিয়েছেন।

লিবিয়ায় ২৬ বাংলাদেশি নিহতের ঘটনায় মানব পাচারকারী চক্রের মূল হোতা কামাল হোসেন ওরফে হাজী কামালকে (৫৫) আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি একথা জানান।

আজ সোমবার ভোর ৫টার দিকে রাজধানীর গুলশানের শাহজাদপুর এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে র‌্যাব-৩ এর একটি দল তাকে আটক করে।

দুপুরে প্রেস বিফ্রিংয়ের র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লেফটেন্ট্যান্ট কর্নেল রকিবুল হাসান এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, লিবিয়া ছাড়াও হাজী কামাল মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে অবৈধভাবে লোক পাঠান। তিনি একজন টাইলস কন্ট্রাক্টর। অনেক টাইলস শ্রমিক তার সংস্পর্শে আসেন। সেই সুযোগে তিনি শ্রমিকদের প্রলুব্ধ করে বিদেশে পাঠান।

র‌্যাব কর্মকর্তা বলেন, লিবিয়ার মিজদাহ শহরে নৃশংস হত্যাকাণ্ডে ২৬ বাংলাদেশি নিহত এবং ১১ জন মারাত্মকভাবে আহত হওয়ার ঘটনার সাথে জড়িত চক্রের হোতা ছিলেন কামাল।

র‌্যাব-৩ এর সিনিয়র এএসপি আবু জাফর মো: রহমত উল্লাহ বলেন,হাজী কামালের পিতার নাম মো: জামাত আলী। কুষ্টিয়ার সদর থানা এলাকায় তার গ্রামের বাড়ি। তার কাছে থেকে পাচারকারী চক্র সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন ও আরো পাসপোর্ট জব্দ করা হয়েছে।

সূত্র: কালের কন্ঠ

আর/০৮:১৪/১ জুন

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে