Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ , ৩০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০২০

অন্তবর্তীকালীন হলেও গণস্বাস্থ্যের কিট অনুমোদন দেওয়া উচিত: ডা. জাফরুল্লাহ

অন্তবর্তীকালীন হলেও গণস্বাস্থ্যের কিট অনুমোদন দেওয়া উচিত: ডা. জাফরুল্লাহ

ঢাকা, ০১ জুন- গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কভিড-১৯ সনাক্তকরণ র‌্যাপিড কিট ব্যবহারে সরকারের অন্তবর্তীকালীন অনুমোদন দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার সন্ধ্যায় তিনি বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত র‌্যাপিড কিট ব্যবহারে সরকারের অন্তবর্তীকালীন অনুমোদন হলেও দেওয়া উচিত। তাহলে মানুষ নূন্যতম খরচে এবং খুব সহজে কভিড-১৯ সনাক্তকরণ পরীক্ষা করতে পারত।

তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কিটের পরীক্ষা চলছে। সেটাও বেশ কয়েকদিন হয়ে গেছে। এখন সরকার চাইলে অন্তবর্তীকালীন হলেও এই কিট ব্যবহারের অনুমোদন দিতে পারে এবং সেটা দেওয়া উচিত। কারণ এখন যে অবস্থা চলছে তার বিবেচনাতেই এই র‌্যাপি কিট ব্যবহারে সরকারের অনুমোদন দেওয়া দরকার। যুদ্ধ শেষ হয়ে গেলে শান্তির সময়ে অনুমোদন দিলে তো মানুষের কোনো উপকার হবে না। 

ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, তার নিজের চিন্তা এবং সিদ্ধান্ত দুটোই পরিষ্কার। তিনি সাধারণ মানুষের জন্য সনাক্তকরণ কিট, ওষুধ, চিকিৎসা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে সুলভ মূল্যে এবং সহজ করার বিষয়টি নিশ্চিত করতে চান। তিনি মনে করেন, একা নিজে বেঁচে কোনো লাভ নেই। সবাইকে নিয়ে বেঁচে থাকাটাই আসল বেঁচে থাকা।

সূত্র : সমকাল
এম এন  / ০১ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে