Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৫ জুলাই, ২০২০ , ৩০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০২০

খালেদা-তারেক সবার খোঁজখবর রাখছেন : নজরুল

খালেদা-তারেক সবার খোঁজখবর রাখছেন : নজরুল

ঢাকা, ০১ জুন - বিএনপির প্রধান খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান দেশের জনগণের জন্য চিন্তিত বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, খালেদা জিয়া খুব অসুস্থ, তারেক রহমানও অসুস্থ। তারপরও তারা ফোন করে নেতাকর্মীদের-আমাদের খোঁজ-খবর রাখছেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (১ জুন) খিলক্ষেত থানা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে নজরুল এ কথা বলেন।

তিনি বলেন, আজকে (বিএনপি প্রধান) বেগম জিয়া খুব অসুস্থ। কিন্তু এ অবস্থায়ও তিনি আমাদের ফোন করেন, খোঁজ নেন, কী করছি। (লন্ডনে অবস্থানরত) ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, তিনিও অসুস্থ। সপ্তাহে দুই-তিন দিনও কথা বলেন, আমাদের খোঁজ নেন। যার মা জনগণের নির্বাচিত প্রধানমন্ত্রী, আর যার বাপ নির্বাচিত রাষ্ট্রপতি, সেই তারেক রহমান আমাদের নেতা।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আমরা যারা শহীদ জিয়ার সাথে কাজ করেছি আমরা নিজেদের ভাগ্যবান মনে করি। কারণ তার মতো একজন মানুষের সাথে কাজ করতে পারা বিরল সৌভাগ্যের ব্যাপার। এই মানুষটাই স্বাধীনতার ডাক দিয়েছিলেন। আজকে অনেকে অনেক কথা বলেন, কিন্তু ইতিহাস তো বদলানো যায় না। আমরা নিজের কানে তার স্বাধীনতার ঘোষণা শুনেছি। এখন আইন করেও যদি আমাদের বাধ্য করা হয়, না এটা বলা যাবে না। তাহলেও সেটা মানা সম্ভব নয়।

তিনি বলেন, ১৯৭১ সালে ‘আমি মেজর জিয়া বলছি’ বলে যিনি বাংলাদেশের মানুষের সামনে হাজির হয়েছিলেন, আরেকবার ১৯৭৫ সালে বাংলাদেশের মানুষের যখন দুঃসময়, তখন তিনি আবার হাজির হয়েছিলেন ‘আমি মেজর জেনারেল জিয়া’ বলছি এ কথা বলে। তিনি জোর করে ক্ষমতা দখল করেন নাই। সৈনিক ও সাধারণ মানুষের সম্মিলিত বিপ্লবের মাধ্যমে তিনি রাষ্ট্রক্ষমতা গ্রহণে বাধ্য হয়েছিলেন। দেশে তখন কোনো শৃঙ্খলা ছিল না, আইন ছিল না, কোনো প্রতিষ্ঠান ছিল না। সে দেশটাকে সুশৃঙ্খল করে পুনর্গঠনের দায়িত্ব তিনি নিয়েছিলেন এবং দেশটাকে এগিয়ে নিয়েছিলেন।

জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেনের সার্বিক তত্ত্বাবধানে খিলক্ষেত থানা বিএনপির সভাপতি হাজী এস এম ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব খান স্বপন, সাংগঠনিক সম্পাদক সি এম আনোয়ার হোসেন, খিলক্ষেত থানা যুবদলের সভাপতি মোবারক দেওয়ান, সাধারণ সম্পাদক নুরুল হুদা মুরাদ, ৯৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি জহির উদ্দিন বাবু, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাসেল বাবু, রেজাউল মেম্বার, মনিরুজ্জামান মনির, সৈকতুল ইসলাম সৈকত, সূচনা আক্তার, পান্না ইয়াসমিন, আসাদুজ্জামান জিসান, আব্দুল মালেক, ইমানুল হক, মো. দুলাল মিয়া প্রমুখ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০১ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে