Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৩ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-৩০-২০২০

অদ্ভুত কারণে নিলাম থেকে ধোনিকে কেনেনি আরসিবি

অদ্ভুত কারণে নিলাম থেকে ধোনিকে কেনেনি আরসিবি

মুম্বাই, ৩১ মে - ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে চেন্নাই সুপার কিংস এবং মহেন্দ্র সিং ধোনি- এ নাম দুইটি একে অপরের পরিপূরক। আইপিএলে চেন্নাই খেলেছে কিন্তু ধোনি নেই, এমন একটি আসরও যায়নি। সেই ২০০৮ সালের প্রথম আসর থেকে এখনও পর্যন্ত চেন্নাইয়ের সঙ্গেই রয়েছেন তিনি।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে হওয়া বিশ্ব টি-টোয়েন্টির প্রথম আসরে ভারতকে চ্যাম্পিয়ন করার পর আইপিএল নিলামে ধোনির কদর বেড়ে গেছিল বহুগুণ। সে আসরের সর্বোচ্চ ১৫ লাখ ডলারের বিনিময়ে তাকে দলে নিয়েছিল চেন্নাই।

অথচ সেবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সামনেও ছিল ধোনিকে কেনার সুযোগ। নিলামের শুরুতে আগ্রহ দেখিয়েছিল তারাও। কিন্তু পরে তাদের মনে হয়েছে এত দাম দিয়ে কেনার পরে যদি ভালো খেলতে না পারেন ধোনি? তাই নিজেদের অর্থের কথা ভেবে আর ধোনিকে কেনেনি ব্যাঙ্গালুরু। সুযোগ পেয়ে তাকে বাগিয়ে নিয়েছে চেন্নাই।

প্রায় এক যুগ পর সেই ঘটনা জানিয়েছেন ব্যাঙ্গালুরুর তখনকার প্রধান নির্বাহী চারু শর্মা। ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেন, ‘চেন্নাইয়ের ১৫ লাখ ডলারে ধোনিকে কেনার অপর পাশটাও ভাবুন। যদি ধোনি ব্যর্থ হতো?’

তিনি আরও বলেন, ‘আমরা শুরুতেই বুঝতে পারছিলাম, যেভাবে বিডিং এগুচ্ছে, তাতে আমরা হয়তো আর কিনতে পারব না। এটা তো একজনের খেলা না, দলীয় সাফল্যের ব্যাপার। ধরুন ধোনি কয়েক ম্যাচে শূন্য রানে আউট হয়ে গেল, তখন? চেন্নাইয়ের সমর্থকরা তো জিজ্ঞেস করতোই যে বিপরীতে তারা কী পেলো।’

চারু ধোনির ব্যাপারে সংশয়ে থাকলেও, নিজেকে ১৫ লাখ ডলারের পুরো যোগ্যই প্রমাণ করেছেন ধোনি। চেন্নাইয়ের হয়ে খেলা দশ আসরের প্রতিটিতে দলকে ফাইনালে তুলেছেন ধোনি। এর মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন ২০১০, ২০১১ ও ২০১৮ সালের আসরে। চ্যাম্পিয়নস লিগেও ২০১০ ও ২০১৪ সালের আসরের শিরোপা জিতেছেন।

আইপিএল ইতিহাসে ১০০’র ওপর জয় পাওয়া একমাত্র অধিনায়ক ধোনি। তার অধীনে ১৭৪ ম্যাচের মধ্যে ১০৪টিতে জিতেছে চেন্নাই। ব্যাট হাতেও কম যাননি তিনি। চেন্নাইয়ের হয়ে ৪২.২০ গড়ে ৪৪৩২ রান করেছেন তিনি, হাঁকিয়েছেন ২৩টি ফিফটি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩১ মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে