Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৫ জুলাই, ২০২০ , ২০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-৩০-২০২০

ভারতে আরও এক মাস লকডাউন

ভারতে আরও এক মাস লকডাউন

নয়াদিল্লি, ৩০ মে- ভারতে করোনা ভাইরাস মোকাবিলায় লকডাউনের মেয়াদ আরও এক মাস বাড়ানো হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত ভারতের কনটেনমেন্ট জোনে লকডাউন চলবে বলে জানিয়েছে দেশটির সরকার।

শনিবার (৩০ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়। তবে এবার লকডউনের মধ্যে বেশকিছু বিষয়ে ছাড় দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এ অনুযায়ী, আগামী ৮ জুন থেকে ভারতের সব রাজ্যে খুলবে উপাসনালয়। কনটেনমেন্ট এলাকা ছাড়া খুলবে হোটেল, রেস্টুরেন্ট, শপিংমল এবং বারও। তবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ থাকবে।

করোনা ভাইরাস থেকে দেশকে সুরক্ষিত রাখতে গত ২৫ মার্চ ভারতজুড়ে লকডাউন ঘোষণা হয়েছিল। এরমধ্যে চতুর্থ দফার লকডাউন রোববার (৩১ মে) শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এরইমধ্যে সংক্রমণ বেড়ে যাওয়ায় আরও এক মাস বাড়িয়ে দিয়েছে।

রাজ্য ও বিভিন্ন কেন্দ্রশাসিত অঞ্চলের সঙ্গে বিচার-বিবেচনা করার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আগামী ৩০ জুন পর্যন্ত কনটেনমেন্ট জোনে লকডাউন থাকবে। এছাড়া ৮ জুন থেকে সব ধরনের ধর্মীয় প্রতিষ্ঠান, হোটেল ও রেস্টুরেন্ট খোলা থাকবে।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত প্রায় আট হাজার। দেশটিতে মোট কোভিড-১৯ আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত এক লাখ ৭৩ হাজার ৭৬৩ জন। সুস্থ হয়েছেন অন্তত ৮২ হাজার ৩৭০ জন। মৃত্যু হয়েছে অন্তত চার ৯৭১ জনের।

সূত্র: বাংলানিউজ

আর/০৮:১৪/৩০ মে

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে