Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-৩০-২০২০

রাজধানীতে জলাবদ্ধতার জন্য ওয়াসাও দায়ী

রাজধানীতে জলাবদ্ধতার জন্য ওয়াসাও দায়ী

ঢাকা, ৩০ মে- রাজধানীতে জলাবদ্ধতার জন্য শুধু সিটি করেপোরেশনকে দায়ী করলে চলবে না এর জন্য ওয়াসাও দায়ী বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার (৩০ মে) দুপুরে রাজধানীর আশকোনায় লা মেরিডিয়ান হোটেলের বিপরীত পাশের (সিভিল এভিয়েশনের কবরস্থান) খাল খনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, মধুবাগ, মগবাজার, শাশা বাড়ি ড্রেনের মালিক ওয়াসা। ড্রেনগুলো পরিষ্কার করতে আমি একাধিকবার ওয়াসার এমডিকে বলেছি। কিন্তু ওয়াসার এমডি চিঠি দিয়ে আমাদের জানিয়েছেন তারা সেগুলো পরিষ্কার করতে পারবেন না।

তিনি আরও বলেন, সিভিল এভিয়েশন ও ওয়াসা নগরীর জলাবদ্ধতা দূর করতে আপনারা আপনাদের দায়িত্বটা নিন। আপনাদের যথেষ্ট ফান্ড আছে আপনারা আপনাদের কাজটি করুন।

মেয়র বলেন, আশকোনা, হাজী ক্যাম্প, প্রেমবাগান এসব এলাকায় বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। জলাবদ্ধতা দূরীকরণে আমরা সিভিল এভিয়েশনের জায়গায় ১ দশমিক ৮ কিলোমিটার খাল খননের কাজ শুরু করলাম।

তিনি বলেন, জমিটির সিভিল এভিয়েশনের হলেও তাদের বারবার বলার পরেও তারা খালটি খনন করেন নি। জনগণের কষ্ট লাঘবে এটি আমাদেরই করতে হচ্ছে।

তিনি আরো বলেন, আশকোনা এলাকার জলাবদ্ধতা নিরসনে আগামী তিন সপ্তাহের মধ্যে খালটির খনন কাজ সম্পন্ন করা হবে। এতে ব্যয় হবে তিন কোটি টাকা।

সিভিল এভিয়েশন ক্যানেলের উল্লেখিত অংশের সংযোগ এবং পুনঃখনন কাজ সম্পন্ন হলে উত্তরা সেক্টর নম্বর-৪, কসাইবাড়ি, আশকোনা, কাউলা এবং তৎসংলগ্ন এলাকার জলাবদ্ধতা বহুলাংশেই হ্রাস পাবে বলে জানা গেছে।

সূত্র: বাংলানিউজ

আর/০৮:১৪/৩০ মে

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে