Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০ , ২৪ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০২০

সিলেটে চিকিৎসক দম্পতিসহ ৫১ জনের করোনা শনাক্ত

সিলেটে চিকিৎসক দম্পতিসহ ৫১ জনের করোনা শনাক্ত

সিলেট, ২৯ মে - সিলেট জেলায় চিকিৎসক দম্পতি, জাতীয় শ্রমিক লীগ নেতাসহ নতুন করে একদিনে রেকর্ড সংখ্যক ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৫১ জনের করোনা শনাক্ত হয়।

এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচাপলক ডা. হিমাংশু লাল রায় বলেন, বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫১ জনের করোনা শনাক্ত হয়। এরা সবাই সিলেট জেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ২৭ জন, গোলাপগঞ্জের ১১ জন, কানাইঘাটের ৮ জন, বিশ্বনাথের একজন, শাহপরান থানার ২ জন, জকিগঞ্জ উপজেলার একজন ও জৈন্তাপুর উপজেলার একজন রয়েছেন।

তবে গোলাপগঞ্জের ১১ জনের মধ্যে ৮ জন নতুন শনাক্ত এবং ৩ জন পুনরায় করেনা পরীক্ষা করে পুনর্বার করোনা শনাক্ত হয়েছেন।

বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিলেট মহানগর শ্রমিক লীগের সভাপতি শাহরিয়ার কবীর সেলিম। মহানগর শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সুবায়ের আহমদ চৌধুরী সুহেল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সম্প্রতি তিনি (সেলিম) করোনাভাইরাস পরীক্ষার জন্য ল্যাবে নমুনা দেন। বৃহস্পতিবার রাতে তার রিপোর্ট পজিটিভ আসে।

এছাড়া কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ শরফ উদ্দিন নাহিদ ও তার স্ত্রী আয়শা আক্তার করোনায় আক্রান্ত হয়েছেন।

চিকিৎসক দম্পতির করোনা রিপোর্ট পজিটিভের বিষয়টি রাত ১১টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষ ডা. শেখ শরফ উদ্দিন নাহিদকে জানান।

কিছুদিন পূর্বে ডা. শেখ শরফ উদ্দিন নাহিদ, তার স্ত্রী আয়শা আক্তার এবং দুই ছেলে ও এক মেয়ের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার স্বামী-স্ত্রীর করোনার রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে ডা. শেখ শরফ উদ্দিন ও তার স্ত্রী হাসপাতালের কোয়ার্টারের বাসায় আইসোলেশনে আছেন।

স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শরফ উদ্দিন নাহিদ গত ৩ দিন থেকে জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন। তার স্ত্রী আয়শা আক্তারের গলাসহ শরীরে ব্যথা রয়েছে।

এর আগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়। তাদের সকলেই সুনামগঞ্জ জেলার। এছাড়া ঢাকা থেকে হবিগঞ্জের ৭ জন ও মৌলভীবাজারের একজনের করোনা শনাক্তের খবর নিশ্চিত করা হয়।

এনিয়ে সিলেট বিভাগে একদিনে ৭৬ জনের করোনা শনাক্ত হলো। আর এ বিভাগে এখন পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে মোট ৮৩৬ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৪৩৬ জন, সুনামগঞ্জে ১৩১ জন, হবিগঞ্জে ১৭১ জন ও মৌলভীবাজারে ৯৭ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ মে

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে