Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ , ২৬ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০২০

করোনা চীনের খুবই খারাপ এক উপহার

করোনা চীনের খুবই খারাপ এক উপহার

ওয়াশিংটন, ২৮ মে- মহামারিতে এক লাখ মানুষের মৃত্যুর মাইলফলক পেরিয়ে যাওয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নভেল করোনাভাইরাসকে চীনের পক্ষ থেকে খুবই খারাপ একটি উপহার হিসেবে অভিহিত করেছেন। মৃত্যুর মাইলফলক ছুঁয়ে যাওয়ার একদিন পর বিষয়টি নিয়ে নীরবতা ভেঙে এক টুইটে এ মন্তব্য করেছেন তিনি।

ট্রাম্প বলেছেন, আমরা করোনাভাইরাস মহামারীতে এক লাখ মৃত্যুর অত্যন্ত দুঃখজনক একটি মাইলফলকে পৌঁছেছি। নিহতদের প্রত্যেকের পরিবার এবং বন্ধুদের প্রতি আমার আন্তরিক সহানুভূতি এবং ভালোবাসা জানাতে চাই। সৃষ্টিকর্তা আপনাদের সহায় হোন।

এর আগে বুধবার করোনায় এক লাখ মানুষের মৃত্যুর মাইলফলক পেরিয়ে যায় যুক্তরাষ্ট্র। কিন্তু ওইদিন কোনও ধরনের মন্তব্য কিংবা সমবেদনা জানানো থেকে বিরত থাকেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গণমাধ্যমে এ নিয়ে তীব্র সমালোচনার একদিন পর নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন রিপালিকান দলীয় এই প্রেসিডেন্ট।

একই সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্ম বন্ধ করে দেয়ারও হুমকি দিয়েছেন ট্রাম্প। দেশটির নির্বাচনী প্রক্রিয়া নিয়ে ট্রাম্প একটি টুইট করার পর টুইটার কর্তৃপক্ষ পাঠককে সত্যতা যাচাইয়ের জন্য সেখানে ফ্যাক্ট চেকিং টুলস জুড়ে দেয়।

দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন আগামী নভেম্বরের নির্বাচনে ডেমোক্রেট দলীয় সম্ভাব্য প্রার্থী; যার রিপাবলিকান দলীয় ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বতা করার সম্ভাবনা রয়েছেন। বুধবার দেশটিতে করোনায় মৃত্যু এক লাখ ছাড়িয়ে যাওয়ায় এক ভিডিও বার্তায় শোক ও সমবেদনা জানান বাইডেন।

তিনি বলেন, আমাদের ইতিহাসে এমন নির্মম, হৃদয়বিদারক কিছু মুহূর্ত আছে, যা আমাদের প্রত্যেকের হৃদয়ে আজীবন শোক হিসেবে স্থির থাকবে। আজ তেমনই একটি মুহূর্ত। যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাদের কাছে আমি অত্যন্ত দুঃখ প্রকাশ করছি।

সূত্র: এএফপি

আর/০৮:১৪/২৮ মে

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে