Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০২০

করোনায় মৃত্যুর ৮৮ শতাংশই ঢাকা ও চট্টগ্রাম বিভাগে

করোনায় মৃত্যুর ৮৮ শতাংশই ঢাকা ও চট্টগ্রাম বিভাগে

ঢাকা, ২৮ মে - রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২৮ মে পর্যন্ত সারাদেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪০ হাজার ৩২১ জনে দাঁড়িয়েছে। এ সময়ে আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে মোট ৫৫৯ জনের।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণের শীর্ষে রয়েছে রাজধানী ঢাকা। ঢাকা বিভাগের পরে সর্বোচ্চ আক্রান্ত মৃতের তালিকায় রয়েছে চট্টগ্রাম বিভাগ।

সূত্র জানায়, দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৫৯ জনের। তাদের ৮৮ শতাংশেরও বেশি ঢাকা ও চট্টগ্রাম বিভাগের। তন্মধ্যে রাজধানী ঢাকায় সর্বোচ্চ ১৯৯ জন (৩৫ দশমিক ৫৯ শতাংশ), ঢাকা বিভাগে ১৫৯ জন (২৮ দশমিক ৪৪ শতাংশ) এবং চট্টগ্রাম বিভাগে ১৩৬ জন (২৪ দশমিক ৩২ শতাংশ) মারা যান।

অবশিষ্ট বিভাগসমূহের মধ্যে ময়মনসিংহ বিভাগে ১৫, সিলেট বিভাগের ১৫, রংপুর বিভাগে ১২, বরিশাল বিভাগে ১০, খুলনা বিভাগের ৮ এবং রাজশাহী বিভাগে সর্বনিম্ন ৫ জন মারা যান।

রাজধানীসহ সারাদেশে যে ৪০ হাজার করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তার এক-চতুর্থাংশ রাজধানী ঢাকার। চট্টগ্রামেও রোগীর সংখ্যা গত এক সপ্তাহে আড়াই গুণ বৃদ্ধি পেয়ে ২ হাজার ২০০ জনে দাঁড়িয়েছে। এছাড়া সর্বোচ্চ শনাক্তের সংখ্যায় ঢাকা জেলার নারায়ণগঞ্জে ২ হাজার ৪৯০ জন, গাজীপুরে ১ হাজার ২৯ জন, মুন্সীগঞ্জে ৬২৪ জন, কুমিল্লায় ৭৮১ জন ও ময়মনসিংহে ৩৯৮ জন রয়েছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে