Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ , ২৬ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০২০

একে একে ভেসে উঠল আরও ৫ লাশ, নিখোঁজ ৬

একে একে ভেসে উঠল আরও ৫ লাশ, নিখোঁজ ৬

সিরাজগঞ্জ, ২৮ মে- সিরাজগঞ্জের চৌহালী উপজেলার স্থলচর ইউনিয়নে যমুনা নদীতে যাত্রীবোঝাই নৌকাডুবির ঘটনায় আরও পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে শিশুসহ ১০ জনের মরদেহ উদ্ধার করা হলো। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ছয় যাত্রী।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ওই পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়।

ওই পাঁচজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন- মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর থানার গোবিনহারা গ্রামের নূর মোহাম্মদের ছেলে আলোক মিয়া (৩০)।

চৌহালীর ইউএনও দেওয়ান মওদুদ আহমেদ, থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস ও এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ জানান, বৃহস্পতিবার সকালে যমুনা নদীর চৌহালী উপজেলার আজিমুদ্দিন মোড়, হাসপাতালঘাট, ঘুষুরিয়া ও স্থলচর ইউনিয়নের চালুহারা এলাকায় নদীতে পাঁচটি মরদেহ ভেসে ওঠে। এলাকাবাসী তাদের মরদেহ উদ্ধার করে পাড়ে নিয়ে আসেন।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধারকাজ শুরু করেছে। তবে ডুবুরি দলের কেউই গত দুদিনে একটিও মরদেহ উদ্ধার করতে পারেনি। ১০ জনের মরদেহ উদ্ধার হয়েছে স্থানীয় লোকজন ও নিহতের স্বজনদের দ্বারা। এমনকি নৌকাডুবির পর স্থানীয়রাই জীবিত ৫৭ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার এনায়েতপুর থেকে ৭৩ যাত্রী নিয়ে নৌকাটি চৌহালীর দিকে যাচ্ছিল। নৌকাটি স্থলচর এলাকায় পৌঁছলে ঝড়ো বাতাসের কবলে পড়ে ডুবে যায়। এতে ঘটনাস্থলেই শিশুসহ দুজনের মরদেহ উদ্ধার করা হয়।

পরে আরও তিনটি মরদেহ উদ্ধার হয়। এ ছাড়া মঙ্গলবার জীবিত অবস্থায় আরও ৫৭ যাত্রীকে উদ্ধার করা হয়। এ দুর্ঘটনায় বর্তমানে নিখোঁজ রয়েছেন আরও সাত যাত্রী। যাত্রীদের মধ্যে অধিকাংশই ধানকাটা শ্রমিক ছিলেন।

সূত্র : যুগান্তর
এম এন  / ২৮ মে

সিরাজগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে