Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৩ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০২০

পাকিস্তান ক্রিকেটের বড় দায়িত্বে সাকলাইন মুশতাক

পাকিস্তান ক্রিকেটের বড় দায়িত্বে সাকলাইন মুশতাক

ইসলামাবাদ, ২৮ মে - সাবেক স্পিনার সাকলাইন মুশতাককে পাকিস্তান ক্রিকেটের বড় দায়িত্ব দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। হাই পারফরম্যান্স সেন্টার পুনর্গঠনের অংস হিসেবে বৃহস্পতিবার আন্তর্জাতিক খেলোয়াড়দের ডেভেলপমেন্টের প্রধান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে সাকলাইনকে।

একইসঙ্গে গ্র্যান্ট ব্র্যাডবার্নকে হাই পারফরম্যান্স কোচিংয়ের হেড এবং আসির মালিককে হাই পারফরম্যান্সের অপারেশনস ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এ তিনজনকেই নিয়োগ দেয়ার ব্যাপারে মানা হয়েছে কঠোর নিয়োগ প্রক্রিয়া। যেখানে ছিল প্রার্থীদের ভিডিও প্রেজেন্টেশন এবং পিসিবির ক্রিকেট কমিটির সমন্বয়ে খুবই জটিল সাক্ষাৎকার পর্ব।

আন্তর্জাতিক ক্রিকেটারদের ডেভেলপমেন্টের দায়িত্ব পেয়ে আনুষ্ঠানিক বিবৃতিতে সাকলাইন বলেছেন, ‘পাকিস্তানকে প্রতিনিধিত্ব করা সবসময়ই সম্মানের। এই দায়িত্বে আমি তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছি, যা তাদের ক্যারিয়ার গড়তে সাহায্য করবে।’

তিনি আরও বলেন, ‘আমি এর আগেও বিভিন্ন ধরনের ক্রিকেটারদের নিয়ে কাজ করেছি এবং তাদের স্কিল ডেভেলপমেন্টে সাহায্য করেছি। আমার নিজের প্রতি বিশ্বাস আছে যে নিজের জ্ঞান এবং অভিজ্ঞতা হাই পারফরম্যান্স সেন্টারের ক্রিকেটারদের মধ্যে ভাগ করে দিতে পারব। যা পিসিবির মানদন্ড বাড়াতে সাহায্য করবে।’

পাকিস্তানের হয়ে ১৯৯৫ থেকে ২০০৪ পর্যন্ত ৪৯ টেস্ট ও ১৬৯ ওয়ানডে খেলেছেন সাকলাইন। ওয়ানডেতে এক বছরে সর্বোচ্চ ৬৯ উইকেট নেয়ার রেকর্ড রয়েছে তার। সবমিলিয়ে টেস্টে ২০৮ ও ওয়ানডেতে ২৮৮ উইকেট ঝুলিতে পুড়েছিলেন সাকলাইন।

এর আগে তিনি বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড ক্রিকেট দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। এছাড়া পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডে পরামর্শক হিসেবেও নিযুক্ত ছিলেন তিনি।

অন্যদিকে গ্র্যান্ট ব্র্যাডবার্ন বর্তমানে পাকিস্তান জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে কর্মরত রয়েছেন। স্কটল্যান্ড জাতীয় ক্রিকেট দলের সফল কোচিং ক্যারিয়ার শেষে ২০১৮ সালে পাকিস্তান দলে যোগ দেন তিনি। শিগগিরই জাতীয় দলে তার বিকল্প ফিল্ডিং কোচের নাম ঘোষণা করবে পিসিবি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ মে

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে