Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৭-২০২০

আগুন আইসোলেশন সেন্টারে, অক্ষত হাসপাতালের মূল ভবন

আগুন আইসোলেশন সেন্টারে, অক্ষত হাসপাতালের মূল ভবন

ঢাকা, ২৮ মে - রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে করোনা রোগীদের জন্য স্থাপিত আইসোলেশন সেন্টারে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যু হয়েছে। আগুনে মূল ভবনের বাইরে তৈরি করা পুরো কোভিড ইউনিটটি পুড়ে ছাই হয়ে গেছে। যদিও নিচতলায় আইসিইউ ইউনিটসহ হাসপাতালের মূল ভবন অক্ষত রয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, অগ্নিকাণ্ডের সূত্রপাত আইসোলেশন সেন্টারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে। তবে ফায়ার সার্ভিসের বক্তব্য অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে এসির বিস্ফোরণে।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার কামরুল আহসান জানান, ইউনাইটেড‌ হাসপাতালের মূল ভবনের বাইরে তাঁবু গেড়ে স্থাপিত আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডের খবরে রাত ৯টা ৫৫ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট পাঠানো হয়।

রাত ১০টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়।‌ প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে আমাদের জানানো হয়েছে এসির বিস্ফোরণের কারণেই আগুন লেগেছে।‌ আগুনে পুরো আইসোলেশন ইউনিট পুড়ে গেছে যদিও মূল ভবন অক্ষত রয়েছে। ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়নি আইসিইউ।

ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের প্রধান ডা. সাগুফা আনোয়ার বলেন, জরুরি বিভাগে নয়, আগুন লেগেছে হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে। করোনা রোগীদের জন্য পাঁচ শয্যার একটি আইসোলেশন সেন্টার খোলা হয়েছিল মূল ভবনের বাইরে একটি একতলা ভবনে। সেখানে চারজন রোগী ভর্তি ছিলেন। রাতে হঠাৎ সেখানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে।

আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা হয়েছিল দাবি করে তিনি বলেন, আগুন যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য চেষ্টা করা হয়েছে। বৃষ্টিও পড়ছিল, নিজস্ব ফায়ার ইকুইপমেন্ট দিয়ে আগুন নির্বাপণের চেষ্টাও করা হয়। ফায়ার সার্ভিস দ্রুত আসার পর আগুন পুরোপুরি নির্বাপিত হয়। এতে হাসপাতালের নিচতলায় স্থাপিত আইসিইউ ইউনিটসহ মূল ভবনের কোনো ক্ষতি হয়নি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে