Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ জুলাই, ২০২০ , ১৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.4/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৭-২০২০

৯৬ কিলোমিটারের ভয়ঙ্কর কালবৈশাখীতে ফিরল আমফান আতঙ্ক

৯৬ কিলোমিটারের ভয়ঙ্কর কালবৈশাখীতে ফিরল আমফান আতঙ্ক

কলকাতা, ২৭ মে - মরসুমের সর্বোচ্চ গতির কালবৈশাখী দেখল কলকাতা। ৯৬ কিলোমিটার বেগে ঝড় হল শহরে। বুধবার বিকেল থেকে আকাশে মেঘের আনাগোনা ছিল। সন্ধ্যা ৬.২৩ মিনিটে শুরু হয় ঝড়। দমকা হাওয়ার গতি ফেরায় আমফান আতঙ্ক।

১৭ এপ্রিল ২০১৮ কলকাতায় ৯৮ কিলোমিটার গতির কালবৈশাখী হয়েছিল। সেই রেকর্ড থেকে একটু পিছনে থাকল আজকের ঝড়। আমফান ক্ষত সামলাতে হিমশিম রাজ্য। তার মাঝেই কালবৈশাখী হানা দিল রাজ্যে। হাওড়া , কলকাতা, হুগলি, উত্তর ২৪ পরগনা ,দক্ষিণ ২৪ পরগনায় শুরু বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিও হয় প্রত্যেক জেলাতেই। এদিন সকাল থেকেই কলকাতা সহ সমস্ত জেলাতেই গুমোট গরম ছিল।

কলকাতায় বুধবার কলকাতার সর্বনিম্ন ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তিন ডিগ্রি বেশি। কিন্তু মঙ্গলবারের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আর এভাবেই ভারসাম্য বজায় থাকছে পারদের। তাপমাত্রাকে দিনভর অস্বস্তিকর করে তুলছে না।

বিশেষ সৌজন্যে উত্তর-পূর্ব ভারতের মেঘ এবং বৃষ্টি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৫ সর্বনিম্ন ৭৫ শতাংশ। বৃষ্টিও হয়নি। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

মঙ্গলবার সকালে কলকাতার ছিল সর্বনিম্ন ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের দুই ডিগ্রি বেশি ছিল। আবার সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম ছিল। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৭ সর্বনিম্ন ৭২ শতাংশ। ছিটেফোঁটা বৃষ্টিও হয়েছিল শহরে।

শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে জানানো হয়েছিল। সেটাই হয়েছে। ঝড় বৃষ্টির পূর্বাভাসও দিয়েছিল হাওয়া অফিস।

সুত্র : কলকাতা ২৪x৭
এন এ/ ২৭ মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে