Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ জুলাই, ২০২০ , ১৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৭-২০২০

জিম-সিনেমা হল খুলে দিচ্ছে দুবাই

জিম-সিনেমা হল খুলে দিচ্ছে দুবাই

দুবাই, ২৭ মে - সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে লকডাউন শিথিল করা হয়েছে। সেখানে সিনেমাহল এবং জিম পুনরায় চালু করার অনুমতি দেওয়া হয়েছে। অনেকদিন ধরেই দুবাইসহ আমিরাতের বিভিন্ন স্থানে কারফিউ জারি ছিল।

দুবাইয়ের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে, সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ব্যবসায়িক কাজে চলাফেরার ওপর কোনো ধরনের বিধি-নিষেধ থাকছে না। তবে সামাজিক দূরত্ব অবশ্যই পালন করতে হবে বলে জানানো হয়েছে।

মধ্যপ্রাচ্যের দেশ দুবাইয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৮৬। এর মধ্যে মারা গেছে ২৫৩ জন।

তবে সেখানে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১৫ হাজার ৯৮২ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১৪ হাজার ৮৫১।

বিশ্বজুড়ে করোনার বিস্তাররোধ করতে বিভিন্ন দেশে লকডাউন জারি ও সামজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা জারি রয়েছে। তবে অনেক দেশেই পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় লকডাউন কিছুটা শিথিল করা হয়েছে।

আরব আমিরাত ছাড়াও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ এবং ইউরোপের দেশগুলোতেও লকডাউন শিথিল করে বিভিন্ন কর্মকাণ্ড আগের মতো শুরু হয়ে গেছে।

অর্থনীতিকে গতিশীল করতে ইতোমধ্যেই বিভিন্ন দেশ লকডাউন শিথিল করায় কাজে ফিরতে শুরু করেছে মানুষ।

এখন পর্যন্ত বিশ্বে ৩ লাখ ৫২ হাজার ৪৫৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। অপরদিকে করোনায় আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৯৮ হাজার ৯১ জন। তবে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২৪ লাখ ৪৩ হাজার ৬৭৯ জন।

এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

এদিকে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে শীর্ষে রয়েছে ইরান। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ৫১১ এবং মারা গেছে ৭ হাজার ৫০৮ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ মে

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে