Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১১ জুলাই, ২০২০ , ২৬ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৬-২০২০

কিট সংকটে নোবিপ্রবিতে করোনা পরীক্ষা বন্ধ

কিট সংকটে নোবিপ্রবিতে করোনা পরীক্ষা বন্ধ

নোয়াখালী, ২৭ মে- কিট সংকটের কারণে ৩ দিন ধরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা বন্ধ রয়েছে।

শনিবার সর্বশেষ মজুত থাকা কিট দিয়ে বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিতে ২৪টি নমুনা পরীক্ষা করা হয়। সোমবার পর্যন্ত একটি পরীক্ষাও করা যায়নি।

১১ মে থেকে বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে করোনা পরীক্ষা শুরু হয়। এখানে ২৪ ঘণ্টায় ১৯৪টি নমুনা পরীক্ষার সক্ষমতা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ বলেন, শনিবার আমাদের হাতে ২৪টি কিট ছিল। সেগুলো দিয়ে শেষ দিনের মতো নমুনা পরীক্ষা করা হয়। এরপর পরীক্ষা করার মতো কোনো কিট নেই। এ কারণে নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। বর্তমানে প্রায় ৪০০ নমুনা পরীক্ষার অপেক্ষায় জমা পড়ে আছে।

ফিরোজ আহমেদ আরও বলেন, রোববার তারা কিটের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তরে গিয়েছিলেন। সেখান থেকে প্রয়োজনীয় কিট সরবরাহের বরাদ্দপত্র দেয়া হয়েছে। কিন্তু যেখান থেকে কিট সরবরাহ করা হয়, সেখানে গেলে জানানো হয় কিট শেষ হয়ে গেছে। বিদেশ থেকে আসা কিট বিমানবন্দরে রয়েছে। সেখানকার আনুষ্ঠানিকতা শেষে কিট এসে পৌঁছালে তারপর দেয়া হবে। তবে সেই কিট আসতে আরও ১/২ দিন সময় লাগতে পারে।

কিট সংকটের কারণে করোনার নমুনা পরীক্ষা বন্ধের বিষয়ে জানতে চেয়ে নোয়াখালী জেলা সিভিল সার্জন মো. মমিনুর রহমানকে মুঠোফোনে একাধিক কল দিলেও তাকে পাওয়া যায়নি।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৭ মে

নোয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে