Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ মে, ২০১৯ , ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৮-২০১১

নিউইয়র্কে অপটিমিস্ট-এর ১১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিউইয়র্কে অপটিমিস্ট-এর ১১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
গত ২৬ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় বাংলাদেশের শিশুকিশোর ও তরুণ শিক্ষার্থীদের সার্বিক কল্যাণের উদ্দেশ্যে নিবেদিত আন্তর্জাতিক সেবামূলক সংগঠন দি অপটিমিস্টস্-এর এগারোতম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস্থ অপটিমিস্টস্-এর কেন্দ্রীয় অফিস-সংলগ্ন বাংলাদেশ প্লাজা কনফারেন্স সেন্টারে। এ সভায় সভাপতিত্ব করেন অপটিমিস্টস্-এর চেয়ারম্যান সারওয়ার বি সালাম। সভায় অপটিমিস্টস্-এর অডিটকৃত আর্থিক প্রতিবেদন উপস্থাপন এবং অপটিমিস্টস্-এর অতীত, বর্তমান এবং ভবিষ্যত কর্মকাণ্ড সম্পর্কে ব্যাপক আলাপ-আলোচনা হয়।
সভার শুরুতে অপটিমিস্টস্-এর জয়েন্ট সেক্রেটারি সীতেশ ধর বিগত বছরের অডিটকৃত আর্থিক প্রতিবেদনের গুরুত্বপূর্ণ অংশ পাঠ করেন। এর পরপরই শুরু হয় আলোচনা পর্ব। এই পর্বে প্রথমেই আলোচনা করেন অপটিমিস্টস্-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ আর চৌধুরী রানা। তিনি সংক্ষিপ্তভাবে অপিটিমস্টস্-এর বিগত এগারো বছরের সাফল্য তোলে ধরেন। একই সাথে তিনি সাম্প্রতিক বছরগুলোতে অর্থনৈতিক মন্দাসহ বিভিন্ন কারণে আশানুরূপ অর্থ সংগ্রহ করতে না পারার কারণে অপটিমিস্টস্-এর কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে বলে উল্লেখ করেন। রানা চৌধুরী এই বিষয়টির প্রতি বিশেষ গুরুত্ব দেওয়ার জন্য অপটিমিস্টস্-এর সকল কর্মকর্তা, স্বেচ্ছাসেবক, স্পন্সর এবং দাতাদের প্রতি আহ্বান জানান। অপটিমিস্টস্-এর উপদেষ্টা ড. আভতার গাঞ্জু বলেন, অপটিমিস্টস্-এর আর্থিক সংকট ঘুচানোর জন্য প্রচেষ্টার মাত্রাকে বাড়িয়ে দিতে হবে। এ ব্যাপারে ড. গাঞ্জু সব ধরনের সহায়তার প্রতিশ্রুতি দেন। বিশিষ্ট সমাজকর্মী ও অপটিমিস্টস্-এর উপদেষ্টা মুজিবুর রহমান বলেন, মন্দার মধ্যেও কীভাবে সাফল্যের সাথে টিকে থাকতে ও এগিয়ে যেতে হয়, সে পথে অপটিমিস্টসকে পরিচালিত করতে হবে। জেড চৌধুরী জুয়েল ও মোহাম্মদ আলী অপটিমিস্টস্-এ অর্থ-সংগ্রহের পরমাণ বৃদ্ধির জন্য বিভিন্ন পদ্ধতি ব্যবহারের উপর গুরুত্ব প্রদান করেন। অপটিমিস্টস্-এর সেক্রেটারি জেনারেল শামীম আহমদ অডিট রিপোর্ট দেরিতে আসার কারণে স্বল্প সময়ের মধ্যে বার্ষিক সাধারণ সভা আয়োজন করায় ভুলত্রুটিকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানান। অপটিমিস্টস্ ফাউন্ডেশনের আহ্বায়ক মিনহাজ আহমদ বলেন, আর্থিক ও পরিচলনগত স্বচ্ছতার প্রতিশ্রুতি দিয়ে এগারো বছর আগে জন্ম নেওয়া সংগঠন অপটিমিস্টস্ আজও তার প্রতিশ্রুতি রক্ষায় অবিচল। তিনি অপটিমিস্টস্-এর শিশু স্পন্সরশিপ কর্মসূচির পাশাপাশি অন্যান্য সামাজিক ও শিক্ষামলূক কর্মসূচি হাতে নেওয়ার জন্য স্কুল ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং পেশাজীবীদের সাথে সহযোগিতা ও অংশীদারীত্বের ভিত্তিতে কাজ করার উপর গুরুত্ব প্রদান করেন। এ ব্যাপারে অপটিমিস্টস্ ফাউন্ডেশন কাজ করছে এবং আগামীতে আরও ব্যাপকভাবে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বার্ষিক সাধারণ সভা আয়োজনে সহায়তা করার জন্য জনাব শাহাব উদ্দীন চৌধুরী ও আনোয়ারুল করিমকে ধন্যবাদ প্রদান করেন।      
অপটিমিস্টস্-এর কর্মকর্তাদের মধ্যে আরও যারা বক্তব্য রাখেন, তাদের মধ্যে আছেন সর্বজনাব তোফাজ্জল করিম, আব্দুন নূর ভুইয়া, আব্দুল ওয়াদুদ, আব্দুশ শহীদ দুদু মিয়া, শমসের আলী প্রমুখ। বক্তারা আগামীতে জনকল্যাণে অপটিমিস্টসকে আরও শক্তিশালী সংগঠনে পরিণত করতে অপটিমিস্টস্-এর পক্ষে আরও ব্যাপকভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এছাড়াও বক্তব্য রাখেন অপটিমিস্টস্-এর অন্যতম স্পন্সর ও বিশিষ্ট পুষ্টিবিজ্ঞানী মিসেস মোর্শেদ জে সালাম। সভাপতির বক্তব্যে সারওয়ার বি সালাম বিদেশের পাশাপাশি বাংলাদেশেও অর্থের একটি বড় উতস রয়েছে বলে উল্লেখ করেন। তিনি বলেন, আইনগত ঝামেলা না থাকলে আগামীতে বাংলাদেশের বিত্তবানদের কাছ থেকে অপটিমিস্টস্ অনুদান গ্রহণের উদ্যোগ গ্রহণ করতে পারে। সবাইকে ধন্যবাদ জানানর মধ্য দিয়ে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।
অপটিমিস্টস্-এর বার্ষিক সাধারণ সভায় উপস্থাপকের দায়িত্ব পালন করেন অপটিমিস্টস্-এর জয়েণ্ট সেক্রেটারি শীতেস ধর। সীতেশ ধর সভার পক্ষ থেকে জালালাবাদ নিউজ-এ অপিটিমিস্টস্-এর ফ্রি বিজ্ঞাপন ছাপার জন্য জালালাবাদ এসোসিয়েশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সভায় অপটিমিস্টস্-এর আর্থিক কর্মকাণ্ডের অডিটকৃত বিস্তারিত প্রতিবেদন এবং সংগঠন সম্পর্কিত অন্যান্য তথ্য-সম্বলিত অপটিমিস্টস্-এর মুখপত্র 'দি নি হোপ' প্রকাশ ও বিতরণ করা হয়।

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে