Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৫ জুলাই, ২০২০ , ৩০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৬-২০২০

কিমের ‘কিছু একটা হওয়ার’ ইঙ্গিত দিলেন অন্তরঙ্গ বন্ধু

কিমের ‘কিছু একটা হওয়ার’ ইঙ্গিত দিলেন অন্তরঙ্গ বন্ধু

পিয়ং ইয়াং, ২৬ মে- উত্তর কোরিয়ার স্বৈরশাসক কিম জং-উনের ‘কিছু একটা সমস্যা’ হয়ে থাকতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন আমেরিকার সাবেক বাস্কেট বল তারকা ডেনিস রডম্যান। রডম্যানের সঙ্গে উত্তর কোরিয়া প্রসঙ্গ উঠলেই আন্তর্জাতিক গণমাধ্যমে তাকে কিমের অন্তরঙ্গ বন্ধু হিসেবে পরিচয় করানো হয়।

রডম্যান ২০১৩ সালে উত্তর কোরিয়া যান। সেই থেকে কিমের সঙ্গে তার সখ্যতা। রডম্যানকে পাশে বসিয়ে ওই সময় নিজের প্রিয় খেলা বাস্কেটবল উপভোগ করেন কিম। বিভিন্ন ছবিতে সে সময় তাকে হাসিঠাট্টায় মেতে থাকতে দেখা যায়। কিম এভাবে সাধারণত কারো সঙ্গে মেলামেশা করেন না। কোনো আমেরিকানের সঙ্গে তো নয়ই।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে কিমের অসুস্থতার খবর আসলেও কিছুদিন আগে তাকে প্রকাশ্যে দেখা গেছে। দেশটির সংবাদমাধ্যম সরাসরি তার স্বাস্থ্য নিয়ে কিছু বলেনি। তবে নিয়মিত তার রাষ্ট্রীয় বিবৃতি প্রকাশ করছে।

গুড মর্নিং ব্রিটেনের উপস্থাপক পাইয়ার্স মরগানকে রডম্যান সম্প্রতি বললেন, ‘উত্তর কোরিয়ার সঙ্গে আমার যোগাযোগ আছে। আমি এতটুকু বলতে পারি যদি তার বোনকে টিভিতে বেশি বেশি দেখা যায়….আপনি বুঝে নেবেন এখন কিছু একটা সমস্যা হয়েছে।’

শাসকদের ব্যাপারে উত্তর কোরিয়া সব সময় গোপনীয়তা বজায় রাখে বলেই রডম্যান সরাসরি মুখ খুলতে চাননি।

কিমের আড়ালে যাওয়া এবং প্রকাশ্যে আসার ভেতরে তার বোনকে আসলেই কয়েকবার রাষ্ট্রীয় অনুষ্ঠানে দেখা গেছে। তাকেই দেশটির পরবর্তী শাসক ভাবা হয়।

চলতি মাসের শুরুতে রডম্যান একবার কিমের বোনকে নিয়ে কথা বলেন। তখন তাকে ‘সুইটহার্ট’ বলে আখ্যা দেন।

‘তার বোন অনেক সুইটহার্ট। আমি বেড়াতে গেলে বেশ যত্ন করেছিল।’

কয়েক দিন আগের ওই সাক্ষাৎকারে রডম্যান বলেন, ‘আমার মনে হয় কিম বেঁচে আছেন।’

সূত্র: দেশ রূপান্তর
এম এন  / ২৬ মে

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে