Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ , ২৬ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৫-২০২০

‘আল্লাহ ইউএনও স্যারকে বাঁচিয়ে রাখুন’

‘আল্লাহ ইউএনও স্যারকে বাঁচিয়ে রাখুন’

মাদারীপুর, ২৬ মে - মাদারীপুরের শিবচরের কুতুবপুরে ভূমিহীনদের জন্য নির্মিত গুচ্ছগ্রামের ৫০টি পরিবারে নিজের বেতনের টাকা দিয়ে রান্না করা খাবার বিতরণ করেছেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান। এদিকে খাবার পেয়ে আনন্দে আত্মহারা গুচ্ছগ্রামের পরিবারগুলো।

এ সময় তার সঙ্গে ছিলেন শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল ইসলাম। সোমবার (২৫ মে) ঈদের দিন সকালে ওই সকল পরিবারদের মধ্যে রান্না করা সেমাইসহ বিরিয়ারি বিতরণ করা হয়। এ সময় খাবার বিতরণের পাশাপাশি তিনি তাদের খোঁজ-খবর নেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদ্মার ভাঙনে ভূমিহীন পরিবারের জন্য সরকারি অর্থায়নে নির্মাণ করা হয়েছে গুচ্ছগ্রাম। উপজেলার কুতুবপুর ইউনিয়নের কেশবপুর এলাকার গুচ্ছগ্রামে ৫০টি পরিবার বসবাস করে। এ সকল পরিবারে প্রায় ২ শত লোকসংখ্যা রয়েছে। দরিদ্র এ পরিবারগুলোর মাঝে ঈদের নামাজের পর ঈদের জন্য সেমাইসহ রান্নার নানা উপকরণ বিতরণ করেন ইউএনও।

এ সময় পরিবারগুলোকে বিরিয়ানি খাওয়ানো হয়। গুচ্ছগ্রামের পরিবারগুলো ভূমিহীন ও দরিদ্র। তারা অন্যের জমিতে কৃষিকাজ ও দিনমজুরের কাজ করে জীবিকা নির্বাহ করে।

খাবার পেয়ে ওই গ্রামের এক বাসিন্দা বলেন, ঈদের দিনে ইউএনও স্যার আমাদের কথা মনে করে খাবার নিয়ে আসছেন। আমরা অনেক খুশি।আল্লাহর কাছে স্যারের জন্য দোয়া করি, তিনি যেন স্যারের তৌফিক বাড়িয়ে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান জানান, এ বছর করোনা ভাইরাসের কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। তাই প্রতি বছরের ন্যায় এবার সেই ভাবে ঈদ উদযাপনের সুযোগ নেই। আমরা প্রতি ঈদেই অনেক টাকা খরচ করে ঈদ উদযাপন করি। এ বছর নিজের পরিবারের ঈদ খরচের টাকা থেকে এই গুচ্ছগ্রামে ৫০টি পরিবারের জন্য জন্য সামান্য বিরিয়ানী ও সেমাই রান্না করে নিয়ে এসেছি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৬ মে

মাদারীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে