Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৩০ মে, ২০২০ , ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৩-২০২০

চাঁদপুরের ৫০ গ্রামে আগামীকাল ঈদ

চাঁদপুরের ৫০ গ্রামে আগামীকাল ঈদ

চাঁদপুর, ২৩ মে- আগামীকাল রবিবার জেলার ৫০ টি গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে বিগত ৮ দশক ধরে এভাবে মুসলিম সম্প্রদায়ের একাংশ পবিত্র রোজা এবং দুটি ঈদ পালন করছেন। এজন্য সবধরনের প্রস্তুতি নিয়েছেন, জেলার হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফের অনুসারীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, এই উপলক্ষে সাদ্রা সিনিয়র মাদরাসা মাঠ, প্রতাপপুর ঈদগাহ, দক্ষিণ বলাখাল ঈদগাহ, পাশের ফরিদগঞ্জের বদরপুর ঈদগাহ, টোরা মুন্সিরহাট জামে মসজিদ, উঠতলী ঈদগাহ, উভারামপুর পাটোয়ারী বাড়ি জামে মসজিদসহ ২৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টা থেকে শুরু হয়ে সাড়ে ৮ টার মধ্যে এসব স্থানে ঈদের নামাজের জামাতগুলো অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ঈদের নামাজের জামাত শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে সরকারি প্রশাসন এবং পুলিশের পক্ষ থেকে সহযোগিতা দেওয়া হবে বলে জানা গেছে। 

এই মতের অনুসারী উভারামপুর গ্রামের কামরুল পাটোয়ারী জানান, করোনাভাইরাস পরিস্থিতির কারণে শারীরিক দূরত্ব বজায় রেখেই মুসুল্লিরা ঈদের নামাজ আদায় করবেন।

প্রসঙ্গত, চাঁদপুরের হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফের মরহুম পীর মাওলানা ইসহাক (রহ.) বিগত ১৯২৮ সাল থেকে এই জেলার বেশ কয়েকটি গ্রামে তার অনুসারীদের নিয়ে চন্দ্র মাস হিসেব করে এবং সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে এভাবে আগাম রোজা এবং দুটি ঈদ পালনের প্রচলন চালু করেন। সেই থেকে তার অনুসারীরা এই ধারা এখনো অব্যাহত রেখেছেন।

সূত্র : কালের কণ্ঠ
এম এন  / ২৩ মে

চাঁদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে