Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২১-২০২০

আমরা এগিয়ে যাচ্ছিলাম, করোনা পিছিয়ে দিয়েছে : রেলমন্ত্রী

আমরা এগিয়ে যাচ্ছিলাম, করোনা পিছিয়ে দিয়েছে : রেলমন্ত্রী

পঞ্চগড়, ২১ মে- রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ আমাদের পিছিয়ে দিয়েছে, দেশের সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত করেছে। আমরা অনেক দূর এগিয়ে গিয়েছিলাম। দেশের মানুষের খাবারের কোনো চিন্তা ছিল না। আমরা খাদ্যেও স্বয়ংসম্পূর্ণ হয়েছিলাম। কিন্তু এই করোনাভাইরাসের কারণে অনেক মানুষ আজ কাজে যোগ দিতে পারছেন না। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। নানা রকম প্রণোদনাও দেয়া হচ্ছে। এর বাইরে কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে দুস্থদের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা প্রদানের আগে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী আরও বলেন, করোনার দুর্যোগের মধ্যে আমাদের ধানের বাম্পার ফলন হয়েছে। অন্য ফসলেও উৎপাদন বৃদ্ধি হয়েছে। কৃষক ভাইদের আরও এগিয়ে আসতে হবে। যার যতটুকু সামর্থ আছে আবাদ করতে হবে। আবাদের উপযুক্ত কোনো জমি ফেলে রাখা যাবে না। আমাদের বসে থাকলেও চলবে না। নিজের পায়ে দাঁড়াতে হলে আমাদের উৎপাদনমুখী এই কৃষি কাজে আরও জোড় দিতে হবে।

পরে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন স্থানীয় ছাত্রলীগের সহায়তা ও তার ব্যক্তিগত উদ্যোগে ৬০০ দুস্থের মাঝে ঈদ উপহার হিসেবে চাল, ডাল, চিনি, তেল, সেমাইসহ খাদ্যপণ্য বিতরণ করেন। একই সঙ্গে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে শতাধিক দুস্থ ও গরিবের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসনের করোনা তহবিল থেকে ময়দানদীঘি ইউনিয়নের ৪৫ জনের প্রত্যেককে ৫০০ টাকা করে নগদ সহায়তা প্রদান করা হয়। শেষে রেলমন্ত্রী তার ব্যক্তি উদ্যোগে জেলার বিভিন্ন উপজেলার ২৭ জন করোনা রোগীর চিকিৎসা সহায়তার জন্য পরিবার প্রতি দুই হাজার করে নগদ ৫৪ হাজার টাকা জেলা প্রশাসকের কাছে প্রদান করেন।।

অনুষ্ঠানে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, বোদা পৌরসভার মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, জেলা রেড ক্রিসেন্টের প্রতিনিধি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্বাস আলী, সংগঠনিক সম্পাদক মির্জা সারোয়ার হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বারসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২১ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে