Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২১-২০২০

আম্ফানে সর্বোচ্চ ২০৩ মিলিমিটার বৃষ্টি চুয়াডাঙ্গায়

আম্ফানে সর্বোচ্চ ২০৩ মিলিমিটার বৃষ্টি চুয়াডাঙ্গায়

ঢাকা, ২১ মে- সুপার সাইক্লোন আম্ফানের তাণ্ডবে লন্ডভন্ড দক্ষিণ-পূর্বাঞ্চলের জনপদ। ঘূর্ণিঝড়ের সাথে সাথে প্রবল বর্ষণও হয়েছে ওই অঞ্চলে। বৃষ্টি হয়েছে দেশের প্রতিটি অঞ্চলেই। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চুয়াডাঙ্গায়, ২০৩ মিলিমিটার। মোট সাতটি অঞ্চলে ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। রাঙ্গামাটি ও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সবচেয়ে কম বৃষ্টি হয়েছে। এই দুই অঞ্চলে বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার করে।

বৃহস্পতিবার (২১ মে) ভোর ৬টার পূর্ববর্তী ২৪ ঘণ্টার তথ্য রেকর্ড করে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলেছে, এই সময়ে আম্ফানের প্রভাবে চুয়াডাঙ্গায় ২০৩, পাবনার ঈশ্বরদীতে ১৬০, সিরাজগঞ্জের তাড়াশে ১৫৫, টাঙ্গাইলে ১৩০, যশোরে ১১৮, ময়মনসিংহে ১০৫ ও বগুড়ায় ১০৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

৫০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়া অঞ্চলগুলোর মধ্যে নেত্রকোনায় ৯৪, নোয়াখালীর মাইজদীতে ৯১, কিশোরগঞ্জের নিকলীতে ৮৪, রাজশাহীতে ৮১, ঢাকায় ৭৪, কক্সবাজারে ৬৪, ফরিদপুরে ৫৭, নওগাঁর বদলগাছীতে ৫৭, বাগেরহাটের মোংলায় ৫৭ ও খুলনায় ৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে আজ সকাল ৯টার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলেছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

সূত্র : জাগো নিউজ
এম এন  / ২১ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে