Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৩ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৭-২০২০

দক্ষিণ আফ্রিকায় একদিনেই আক্রান্ত ১১৬০

দক্ষিণ আফ্রিকায় একদিনেই আক্রান্ত ১১৬০

কেপটাউন, ১৮ মে - দক্ষিণ আফ্রিকাতেও প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। সেখানে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হয়েছে।

দেশটির জাতীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে, একদিনেই নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬০ জন। দেশটতে এটাই একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

দেশটিতে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে ১৫ হাজারের বেশি মানুষ। এর মধ্যে ৬০ শতাংশই পশ্চিমাঞ্চলীয় কেপ প্রদেশের।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৫১৫ জন। এর মধ্যে মারা গেছে ২৬৪ জন।

দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৭ হাজার ছয়জন। সেখানে বর্তমানে করোনার অ্রাক্টিভ কেস ৮ হাজার ২৪৫টি। তবে এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১১৯ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬০ জন এবং তিনজনের মৃত্যু হয়েছে। একদিন আগের হিসাব অনুযায়ী, নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৮৩১ এবং মারা গেছে ১৪ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। প্রথমদিকে দক্ষিণ আফ্রিকায় করোনায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও এখন বাড়ছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৮ মে

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে