Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৭-২০২০

অসহায় মানুষের পাশে দাঁড়াতে অনলাইনে সঙ্গীত উৎসব

অসহায় মানুষের পাশে দাঁড়াতে অনলাইনে সঙ্গীত উৎসব

ঢাকা, ১৭ মে- বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপে যখন জনজীবন পুরোপুরি বিপর্যস্ত, ঠিক তখনই অসহায়, কর্মহীন ও দরিদ্র মানুষের পাশে দাঁড়াল তরুণ শিল্পীদের অনলাইন উদ্যোগ ‘দ্য মিউজিশিয়ানস’। এই তরুণ শিল্পীরা আয়োজন করলেন এক অনলাইন চ্যারিটি সঙ্গীত উৎসবের।

মঙ্গলবার (১২ মে) থেকে শুরু হওয়া এই উৎসব চলবে ২১ মে পর্যন্ত। প্রতিদিন রাত ৯টা ৪৫মিনিট থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ‘দ্য মিউজিশিয়ানস’র ফেসবুক পেজ এ সরাসরি সম্প্রচারিত হবে গানের এই উৎসব।

‘দ্য মিউজিশিয়ানস’র এই অনলাইন চ্যারিটি কনসার্টে সঙ্গীত পরিবেশনায় আছেন দেশের প্রথিতযশা, প্রতিশ্রুতিশীল এবং গুণী শিল্পী- কণ্ঠসঙ্গীতে শ্রাবন্তী ধর, সুস্মিতা দেবনাথ সূচি, অভিজিৎ কুন্ডু, টিংকু শীল, ইউসুফ আহমেদ খান, সম্রাট শরিফুর রহমান, অভিপ্রিয় চক্রবর্তী, জান্নাতুল ফেরদৌস মিলা, মাসাবা আহমেদ, দেবস্মিতা দে, সমীরন দেওয়ান ও সুমিত্র নাথ। একক তবলাবাদনে প্রশান্ত ভৌমিক, পৌষ রাম সরকার এবং বাঁশিতে গোবিন্দ দাস।

‘দ্য মিউজিশিয়ানস’র প্রধান উদ্যোক্তা গোবিন্দ দাস এই আয়োজন সম্পর্কে বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে মানবতার ডাকে সাড়া দিয়ে বিনা পারিশ্রমিকে এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছেন দেশের গুণী শিল্পীরা। আগামীতে আরো শিল্পীরা যুক্ত হবেন এই উৎসবে। এই আয়োজনের একটাই উদ্দেশ্য- করোনা দুর্যোগকালে মানুষের পাশে দাঁড়ানো’।

তুলে ধরা হলো অনুষ্ঠানসূচি-
৬ষ্ঠ দিন (১৭ই মে, রাত ৯.৪৫টা)- পৌষ রাম সরকার (তবলা), সুমিত্র নাথ (কণ্ঠসঙ্গীত)
৭ম দিন (১৮ই মে, রাত ৯.৪৫টা)- সুস্মিতা দেবনাথ সূচি (কণ্ঠসঙ্গীত)
৮ম দিন (১৯শে মে, রাত ৯.৪৫টা)- জান্নাতুল ফেরদৌস মিলা, সমীরন দেওয়ান (কণ্ঠ সঙ্গীত)
৯ম দিন (২০শে মে, রাত ৯.৪৫টা)- তবলা, বাঁশি ও গানে গোবিন্দ দাস
১০ এবং শেষদিন (২১শে মে, রাত ৯.৪৫টা)- অভিজিৎ কুণ্ডু

অসহায়, কর্মহীন ও দরিদ্র মানুষের সাহায্যার্থে ‘দ্য মিউজিশিয়ানস’র ফান্ডে সহযোগিতার জন্য সামর্থ্যবানদের প্রতি অনুরোধ জানিয়েছেন এই উৎসবের আয়োজকরা।

করোনাদুর্গত দরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে আমাদের ফান্ডে সহযোগিতা করতে পারেন https://www.facebook.com/artiststhemusicians/ এই লিংকে গিয়ে। বিকাশ করতে পারেন এই 01516148412 ফোন নাম্বারে ও রকেট করতে পারেন 01516148412 নাম্বারে।

এম এন  / ১৭ মে

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে