Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (108 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৭-২০১১

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক বিজয় দিবস পালন

কুয়েত থেকে শেখ এহছানুল হক খোকন


কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক বিজয় দিবস পালন



























কুয়েতে অবস্তানরত বাংলাদেশ দূতাবাস সকাল ৮:৩০ মিনিট থেকে সকাল ১১ টা পর্যন্ত বিভিন্ন কার্য্যক্রম হাতে নেওয়া হয়। রাষ্ট্রদূত সৈয়দ শাহেদ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানের পরিচালনায় ছিলেন নুর এ হেলাল সাইফুর রহমান হেড অব চেন্সরী (দূতাবাস প্রধান) বাংলাদেশ দূতাবাস কুয়েত। অনুষ্ঠান সূচীতে প্রথমে জাতীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রেসিডেন্ট জিল্লুর রহমানের বানী পাঠ করেন বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল হাসান সামরিক এ্যাটাচি, প্রধান মন্ত্রীর বানী পাঠ করেন দূতাবাস প্রধান কাউন্সিলর নুর-ই-হেলাল সাইফুর রহমান, পররাষ্ট্র মন্ত্রীর বানী পাঠ করেন প্রথম সচিব (শ্রম) কে,এম,আলী রেজা বাংলাদেশ দূতাবাস কুয়েত।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাধিকদের উপস্থিতিতে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ মহান স্বাধীনতা ও একাত্তর এর মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন প্রেক্ষাপট নিয়ে আলোচনা তুলে ধরে বক্তব্য রাখেন, এদের মধ্যে প্রকৌশলী মুক্তিযোদ্ধা হান্নান, প্রকৌশলী ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব, মুক্তিযোদ্ধা ময়েজ উদ্দিন আহম্মেদ, শেখ আকরামুজ্জামান, রবিউল আলম রবি, সাদেক হোসেন, আতাউল গনি মামুন সহ বিভিন্ন ব্যক্তিবর্গ। বিজয় দিবস কে কেন্দ্র কে দূতাবাসের তত্ত্বাবধানে বিশেষ স্বরণিকা বাংলাদেশ সেকেন্ড এডিশন সেলিবারেট বের করা হয়। স্বাধীনতার ৪০ বছর পূর্তি বিজয় উৎসব সহ বর্তমান সরকারের বিভন্ন অর্জন এবং কুয়েতস্থ দূতাবাস ও প্রবাসীদের বিভিন্ন উর্দ্যোগ এবং সফলতা তুলে ধরে বক্তব্য রাখেন বক্তরা। অনুষ্ঠানে সকল শহীদের প্রতি সম্মানে এক মিনিট নীরবতা পালন করা হয়। বাংলা ভাষাকে বাঙ্গালীদের প্রাণের উৎস সৃষ্টিতে ১৯৫২ থেকে ১৯৭১ এর মুক্তিযুদ্ধের দীর্ঘ পথে নানান আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে স্বাধীনতার সূফল আজ বাংলাদেশী হয়ে বিশ্বের মাঝে বিচরন করা সম্ভব হচ্ছে আর তারই মহা নায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি এবং জাতীয় চার নেতার প্রতি সম্মান জানান সকল বক্তা ও অতিথিরা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ, সাংবাদিক বৃন্দ ২১শে টিভি, আরব টাইম্স, রিপোটার্স ইউনিটি সহ কুয়েত প্রবাসীরা।

বাংলাদেশ নতুন আবহমানে আরও দীর্ঘ পরিক্রমায় নতুন আশার সঞ্চয় করবে আর সেখানে নতুন প্রজন্মরা মাথা উচু করে বিশ্বের মাঝে নের্তৃত্ব দিবে এই আশা বাদ সকলের। জেগে উঠ ঘুমিয়ে থাকা মানুষ সূ-প্রশারিত কর তোমার-আমার-আমাদের সোনার বাংলাদেশকে এগিয়ে নিতে এই হোক অঙ্গীকার।

 

কুয়েত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে