Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৩ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৩-২০২০

দেবিদ্বারে করোনায় মৃত এক ব্যক্তির গ্রামেই ১৫ জন আক্রান্ত

দেবিদ্বারে করোনায় মৃত এক ব্যক্তির গ্রামেই ১৫ জন আক্রান্ত

কুমিল্লা, ১৪ মে - কুমিল্লায় এই প্রথম দেবিদ্বারে একদিনে এক গ্রামে সর্বাধিক ১৫ জনের করোনা পজিটিভ রেজাল্ট এসেছে। গত ৭ মে উপজেলার মোগসাইর গ্রামে করোনায় আক্রান্ত হয়ে লিল মিয়া নামের এক ফল ব্যবসায়ীর মৃত্যু হয়। ওই ব্যক্তির গ্রামেই একদিনে ১৫ জন আক্রান্ত হয়ে এখন নতুন করে আলোচনায়। এছাড়াও এরই মধ্যে দেবিদ্বার উপজেলা শুধু কুমিল্লা জেলা নয়, চট্টগ্রাম বিভাগ ছাড়িয়ে দেশের মধ্যে করোনার অন্যতম হটস্পট উপজেলা হিসেবে স্থান লাভ করে নিয়েছে।

বুধবার রাতে উপজেলা স্বাস্থ্য বিভাগে আসা ৪৯টি করোনার রিপোর্টের মধ্যে ১৯ জনের পজিটিভ ফলাফল এসেছে। এ নিয়ে এ উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১ জনে। জেলায় করোনায় মৃত্যুর তালিকায় (১৩ মে রাত পর্যন্ত) থাকা ৯ জনের মধ্যে ৭ জনের বাড়িই দেবিদ্বারের বিভিন্ন গ্রামে।

এসব তথ্য জানান, দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর।

তিনি আরও জানান, গত বৃহস্পতিবার (৭ মে) ভোর রাতে করোনার উপসর্গ নিয়ে উপজেলার ইউসুফ ইউনিয়নের মোগসাইর গ্রামের ফল ব্যবসায়ী লিল মিয়া নিজ বাড়িতে মারা যান। খবর পেয়ে আমরা তার নমুনা সংগ্রহ করি। পরদিন তার করোনা পজিটিভ রেজাল্ট আসে। সে স্থানীয় এগারগ্রাম বাজারে ফলের ব্যবসা করত। তাই ওই এলাকায় করোনার ঝুঁকি রোধে মৃত লিল মিয়ার সংস্পর্শে আসা তার পরিবারসহ আশপাশের লোকজনের করোনার নমুনা সংগ্রহ করা হয়। বুধবার ওই গ্রামের ১৫ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। এছাড়াও উপজেলার অন্যান্য গ্রামে আরও আক্রান্ত চারজন রয়েছেন।

তিনি আরও জানান, আজ পর্যন্ত দেবিদ্বারে মোট করোনা পজিটিভ রেজাল্ট এসেছে ৬১ জনের। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ জনের। বাকিদের মধ্যে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছে তিনজন এবং বাড়িতে হোম আইসোলেশনে আছে ৫১ জন।

এদিকে রাতে দেবিদ্বার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনার অতিঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে ১৫ জন আক্রান্তের গ্রাম মোগসাইরর ও এগারগ্রাম বাজার লকডাউন করার পৃথক দুটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান জানান, একজন ব্যক্তির সংক্রমণ থেকে ১৫ জন আক্রান্ত হওয়ার বিষয়টি অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার। জনগণকে সচেতন করার জন্য প্রশাসনের দিবা-রাত্রি প্রাণান্ত প্রচেষ্টা সত্ত্বেও দেবিদ্বারে করোনার পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে।

এ বিষয়ে তিনি সকলকে ঘরে থাকার আহ্বান জানিয়ে আরও বলেন, এ সংকটময় সময়ে সকলকে সচেতন ও সতর্ক থেকেই পরিস্থিতি মোকাবিলা করতে হবে। অতি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৪ মে

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে