Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৩-২০২০

৪ হাজার কোটিরও বেশি টাকার মালিক রিয়ান্না

৪ হাজার কোটিরও বেশি টাকার মালিক রিয়ান্না

বিশ্বখ্যাত গায়িকা রিয়ান্না ব্রিটিশ জাতীয় দৈনিক সানডে টাইমসের ধনী সংগীতশিল্পীদের তালিকায় প্রথমবারের মতো স্থান করে নিলেন। শুরুতেই তিন নম্বর জায়গা দখল করেছেন তিনি। আনুমানিক ৫৭ কোটি ৬০ লাখ মার্কিন ডলার তথা ৪ হাজার ৮৯৪ কোটি ২৭ লাখ টাকার সম্পত্তি আছে তার।

বারবাডোজে জন্ম নেওয়া রিয়ান্না এখন লন্ডনে থাকেন। দ্য রোলিং স্টোনস ব্যান্ডের মিক জ্যাগার ও কিথ রিচার্ডস, এলটন জন ও রড স্টুয়ার্টের মতো ব্রিটেনের বিশ্বখ্যাত কয়েকজন ধনী সংগীতশিল্পীকে টপকে একলাফে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন ৩২ বছর বয়সী এই তারকা। নিজের প্রসাধনী ব্র্যান্ড ফেন্টি বিউটি ও ফরাসি প্রতিষ্ঠান লুই ভুইটনের মালিকানাধীন এলভিএমএইচের সঙ্গে ফ্যাশন ব্যবসার সাফল্যের সুবাদে বেশিরভাগ টাকা অ্যাকাউন্টে ভরেছেন তিনি।

লালগালিচায় সাহসী ও ঝলমলে বেশভূষায় হাজির হওয়ার জন্য রিয়ান্নার আলাদা পরিচিতি আছে। তার ঝুলিতে আছে আটটি হিট অ্যালবাম। সংগীত ভুবনের পাশাপাশি ফ্যাশন দুনিয়ায় ক্রমে প্রভাবশালী হয়ে উঠেছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে সানডে টাইমস রিচ লিস্টের সংকলক রবার্ট ওয়াটস বলেন, ‘সাম্প্রতিক বছরে ধনী সংগীতশিল্পীদের তালিকায় রিয়ান্নার মতো কেউ কাঁপন ধরাতে পারেননি। এককথায় তিনি আমাদের চমকে দিয়েছেন। গত গ্রীষ্ম পর্যন্ত খুব কম মানুষই জানতো তিনি যুক্তরাজ্যে বসবাস করেন। এবার তো ব্রিটেনের কোটিপতি সংগীতশিল্পীদের তালিকা ওলোট-পালট করে দিলেন তিনি।’

একসময় উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত সম্পদের মালিকরা আধিপত্য বিস্তার করতেন। কিন্তু এখন একহাজার সংগীতশিল্পীর তালিকা করা যায় যারা স্বাবলম্বী। তারা প্রত্যেকে কঠোর পরিশ্রম করে সম্পত্তি গড়েছেন। বেশিরভাগ সংগীতশিল্পীর বড় অঙ্কের আয়ের উৎস স্টেডিয়াম ভর্তি কনসার্ট। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কনসার্ট হওয়ার সম্ভাবনা ক্ষীণ। এ কারণে আগামী বছরের তালিকায় অনেক সংগীতশিল্পীর অবস্থান নড়বড়ে থাকবে।’

যুক্তরাজ্যে বসবাস করা একহাজার ধনী মানুষের তালিকা নিয়ে সাজানো হয় সানডে টাইমস রিচ লিস্ট। এবারের তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন সাবেক বিটলস ব্যান্ডের গায়ক পল ম্যাককার্টনি ও সুরস্রষ্টা অ্যান্ড্রু লয়েড ওয়েবার। উভয়ের সম্পত্তির পরিমাণ ৮০ কোটি পাউন্ড।
তালিকার বেশিরভাগ সংগীতশিল্পীই ষাট ও সত্তর দশকে খ্যাতি পেয়েছেন। শীর্ষ ৪০ ধনীর মধ্যে তাদের তুলনায় রিয়ান্না ছাড়া কেবল এড শিরান ও অ্যাডেল কম বয়সী। নতুন প্রজন্মের মধ্যে তালিকায় ঢুকেছেন ২৪ বছর বয়সী দুয়া লিপা।

এদিকে ব্রিটেনের অনুর্ধ্ব ৩০ ধনী সংগীতশিল্পীদের তালিকায় এক নম্বরে আছেন এড শিরান। তার সম্পত্তির পরিমাণ ২০ কোটি পাউন্ড। তার সম্পত্তি বেড়েছে ৪ কোটি পাউন্ড। দুই ও তিন নম্বরে আছেন যথাক্রমে ওয়ান ডিরেকশন ব্যান্ডের হ্যারি স্টাইলস (৬ কোটি ৩০ লাখ পাউন্ড) ও নিয়াল হোরান (৫ কোটি পাউন্ড)। গায়িকাদের মধ্যে রিটা ওরা ২ কোটি পাউন্ড নিয়ে আছেন ৯ নম্বরে। ১০ নম্বরে জর্জ এজরার সঙ্গে যৌথভাবে আছেন দুয়া লিপা (১ কোটি ৬০ লাখ পাউন্ড)।

ব্রিটেনের শীর্ষ ৫ ধনী সংগীতশিল্পী
১. অ্যান্ড্রু লয়েড-ওয়েবার (৮০ কোটি পাউন্ড, ২ কোটি পাউন্ড কমেছে)
১. স্যার পল ম্যাককার্টনি (৮০ কোটি পাউন্ড, ৫ কোটি পাউন্ড বেড়েছে)
৩. রিয়ান্না (৪৬ কোটি ৮০ লাখ পাউন্ড, তালিকায় নতুন)
৪. স্যার এলটন জন (৩৬ কোটি পাউন্ড, ৪ কোটি পাউন্ড বেড়েছে)
৫. স্যার মিক জ্যাগার (২৮ কোটি ৫০ লাখ পাউন্ড, ১ কোটি পাউন্ড বেড়েছে)

সূত্র: বিবিসি, রয়টার্স

আর/০৮:১৪/১৪ মে

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে