Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১১ নভেম্বর, ২০১৯ , ২৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (98 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৭-২০১১

জার্মান বিএনপির মহান বিজয় দিবস উদযাপন

জামান সরকার, হেলসিংকি


জার্মান বিএনপির মহান বিজয় দিবস উদযাপন
৪০তম মহান বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল জার্মান শাখা বার্লিনে এক আলোচনা সভার আয়োজন করে। জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রাকিব আল হেলালের পরিচালনায় এই আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তাব্য রাখেন আব্দুল গনি সরকার, আবুল ফজল খান, কাজী সুরুজ, শাহ আলম মাসুদ, অপু চৌধূরী, মুরাদ আহমেদ মানিক প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে শহীদ মুক্তিযোদ্ধা ও জাতীয় নেতৃবৃন্দদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে নিপীড়ন-নির্যাতন থেকে মুক্তির লক্ষ্যে ঝাঁপিয়ে পড়া ৩০ লক্ষ বীর শহীদদের সশ্রদ্ধ চিত্তে স্মরণ করে আলোচনা সভায় বক্তারা বলেন, বিজয় দিবস আমাদের স্বাধীনতা যুদ্ধের ঐতিহাসিক এক মুহূর্তের অবিস্মরণীয় দিন। মহান বিজয় দিবস, লাখো শহীদের রক্তস্নাত গৌরবমণ্ডিত বিজয়ের দিন। আজ থেকে ৪০ বছর আগে আজকের প্রভাত বয়ে এনেছিলো বাঙালির জীবনের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত। ১৭৫৭ সালে পলাশীর আম্রকাননে স্বাধীনতার যে সূর্য অস্তমিত হয়েছিল সেটির উদয় ঘটে একাত্তরের ১৬ ডিসেম্বরে। ৯১ হাজার ৫৪৯ পাকিস্তানী সৈন্য পৃথিবীর যুদ্ধ ইতিহাসে প্রথমবারের মত প্রকাশ্যে আত্মসমর্পণ করেছিলো। নত মস্তকে পাকিস্তানী বাহিনীর পরাজয়ের মধ্য দিয়ে পৃথিবীতে নতুন এক জাতি রাষ্ট্র হিসাবে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে। মুক্তিকামী বাঙালিরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসাবে মুক্ত বাংলাদেশে বিজয়ের পতাকা উড়ায়। আজ বাঙালি জাতির জীবনে সবচেয়ে বড় অর্জনের দিন।

আলোচনায় সভায় বক্তারা সরকারের উদ্দেশে আরো বলেন, দেশে আগুন লাগাবেন না। যদি আগুন লাগান, সে আগুনে আপনারাই পুড়ে মরবেন। তারা সরকারকে হুঁশিয়ার করে বলেন, চট্টগ্রামের রোডমার্চে বাধা দিলে যে পরিস্থিতি সৃষ্টি হবে তার দায়দায়ীত্ব আপনাদেরই নিতে হবে। গণতন্ত্র আজ বর্তমান সরকারের পায়ের তলায় পিষ্ট। সরকার কথায় কথায় বিরোধী দলের উপর হামলা-মামলা ও নির্যাতন-অত্যাচার চালাচ্ছে। মানুষের কোন নিরাপত্তা নেই।

এদিকে আগামী ২৭ মার্চ বার্লিনস্থ ভারতীয় দূতাবাসের সামনে টিপাইমুখ বাধ বন্ধের দাবীতে জার্মান বিএনপি এক বিক্ষোভ সমাবেশ আয়োজন করেছে বলে জানান, দলের সাংগঠনিক সম্পাদক মোঃ জাহিদ হোসেন শ্যামল।

জার্মানী

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে