Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৬ জুন, ২০২০ , ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১২-২০২০

কুয়েতে ক্যাম্পে থাকা প্রবাসী বাংলাদেশিদের খাদ্য সহায়তা

কুয়েতে ক্যাম্পে থাকা প্রবাসী বাংলাদেশিদের খাদ্য সহায়তা

কুয়েত সিটি, ১২ মে - কারও মুখে হাসি ফোটাতে বেশি কিছুর প্রয়োজন হয় না। আন্তরিকতা, ভালোবাসা আর একটু সহযোগিতা পেলেই অসহায় মানুষের মুখে হাসি ফোটানো যায়। প্রায় এক মাস ধরে কুয়েত সরকারের তত্ত্বাবধানে রয়েছে সাধারণ ক্ষমা পাওয়া প্রায় পাঁচ হাজার প্রবাসী বাংলাদেশি। তাদের রাখা হয়েছে দেশটির বিভিন্ন অঞ্চলের ক্যাম্পে।

ফিন্তাস, গ্রিন কসুর ও সেবদি ক্যাম্পের অসহায় প্রবাসীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের বিভিন্ন সমস্যার কথা লাইভ ও পোস্টের মাধ্যমে প্রকাশ করতে দেখা যায় এবং এতে তারা সহযোগিতা কামনা করেন। তাদের আহ্বানে সাড়া দিয়ে ফেসবুক পেজ ‘কুয়েত পেজ ফর বাংলাদেশি’র অ্যাডমিনরাসহ সাধারণ প্রবাসীরা সাধ্যমতো খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসেন।

‘কুয়েত পেজ ফর বাংলাদেশি’ গ্রুপের অ্যাডমিন মো. সাইফুল ইসলাম বলেন, ১৫ এপ্রিল ফিন্তাস ক্যাম্প এবং ৬, ৭ ও ৯ মে সেবদি ক্যাম্পে সর্বমোট ৬৫০ জন প্রবাসীকে আমাদের ক্ষুদ্র প্রচষ্টোয় সামান্য উপহার পৌঁছাতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, ক্যাম্পগুলোতে প্রায় পাঁচ হাজার বাংলাদেশি রয়েছে। আমাদের পক্ষে সবার পাশে দাঁড়ানো সম্ভব না। অনেক বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ী ও বিত্তবান ভাই আছেন যাদের যাওযার সুযোগ আছে অন্তত এই রমজান মাসে তাদের পাশে দাঁড়ানোর অনুরোধ রইল।

সাইফুল ইসলাম বলেন, কেউ যদি তসরিয়া (লিভ পারমিট) ব্যবস্থা করতে পারেন, আমাদের অবগত করবেন। আমরা সাধ্যমতো সহযোগিতা করার চেষ্টা করব। সর্বশেষ এটাই বলব ‘কুয়েত পেজ ফর বাংলাদেশি’ সবসময়ই আপনাদের পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে এবং মানবতার সেবায় আমরা সবসময়ই অগ্রগামী থাকব।

উল্লেখ্য, আজ (মঙ্গলবার) প্রথম ফ্লাইটে কুয়েত সময় সকাল সাড়ে ১১টায় ১৯৫ জন যাত্রী দেশের পথে রওনা দেবেন। বাংলাদেশ সময় রাত ৮টায় তাদের দেশে পৌঁছানোর কথা রয়েছে। এইভাবে ধারাবাহিক ফ্লাইটে ২২ মে পর্যন্ত সর্বমোট এক হাজার ৮০০ প্রবাসীর দেশে ফেরার কথা রয়েছে।

এন এইচ, ১২ মে

কুয়েত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে