Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ , ৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.3/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৭-২০১১

প্রাণের উচ্ছ্বাসে লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহর অনুষ্ঠিত

তপন দেবনাথ


প্রাণের উচ্ছ্বাসে লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহর অনুষ্ঠিত
১৮ই ডিসেম্বর লস এঞ্জেলেসে লিটল বাংলাদেশ যেন একখ- বাংলাদেশের রূপ লাভ করে। সকাল থেকে আশেপাশের পুরুষ-মহিলা-শিশুরা নানা রঙের পোষাক পরে লিটল বাংলাদেশে ভীড় করতে থাকে।

সকাল থেকে বাংলাদেশের আদলে মাইকে দেশাত্ববোধক গান বাজতে থাকে যা অনেক দূীর থেকে শোনা যাচ্ছিল। দেশি রেষ্টুরেন্টের আশপাশ এদিন রঙিন কাগজ দিয়ে সাজানো হয়। সকলের জন্য ফ্রি নাস্তার আয়োজন করে আয়োজকরা। হীম হীম শীতের সকালটা হয়ে উঠে প্রাণের মেলায়। বাঙালিরা ক্ষনিকের জন্য ভুলে যায় এটা যে আমেরিকা।

হৃদয় নিঙরানো ভালোবাসায় সিক্ত হয় প্রিয় বাংলাদেশ। বাংলাদেশের ৪০৩ম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ২য় বারের মত এই বাংলার বিজয় বহরের আয়োজন করা হয়।

  ডঃ রফিকুজ্জান বাংলাদেশের পতাকা উত্তোলন করে বাংলার বিজয় বহরের শুভ সূচনা করেন। এরপর আমেরিকার পতাকা উত্তোলন করেন সিটি অব ভ্যালের মেয়র সালে আহমেদ। সমবেতভাবে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করে স্থানীয় শিল্পীরা। এ সময় আশেপাশের বহুসংখ্যক লোকজন রাস্তায় নেমে আসে এবং তারা বাংলাদেশিদের বিজয় দিবস উৎযাপনে সংহতি প্রকাশ করে। আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনের পর লিটল বাংলাদেশ সংগীত পরিবেশন করেন ডাঃ নাসির উদ্দিন অপু।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল মিস এশিয়া। মিস এশিয়া সকলের সাথে সহাস্যে ছবি তোলেন। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিটি অব ভ্যালের মেয়র সালে আহমেদ, ভারপ্রাপ্ত কনসাল জেনারেল শাহনাজ গাজী। এ ধরনের অনুষ্ঠান আয়োজন করে প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করায় শাহনাজ গাজী আয়োজকদের ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ইসমাইল হোসেন বর্হিবিশ্বে বাংলাদেশের অভাবনীয় সাফল্যে আবেগে আল্পুত হয়ে পড়েন। গান পরিবেশন করেন এ্যানী জিলানী। অনুষ্ঠানে সিটি অব লস এঞ্জেলেসের পক্ষে বক্তব্য রাখেন নিকি ইজারি ও ইয়ং হাং এবং লিটল বাংলাদেশ প্রতিষ্ঠায় কোরিয়ান আমেরিকান ফিডারেশন অব লস এঞ্জেলেসের চেযারম্যান চেঙ লি।

অনুষ্ঠান উপস্থাপনা করেন মুজিব সিদ্দিকী ও তারেক বাবু। বেলা ১২টায় মোটর শোভাযাত্রা লিটল বাংলাদেশ ত্যাগ করে ভ্যালির উদ্দেশ্যে যাত্রা করে। সেখানে চা বিরতির পর শোভাযাত্রা আর্টেশিয়ার লিটল ঢাকা রেষ্টুরেন্টে যায় এবং সেখানে নানা ধরণের সাংস্কৃতিক অনুষ্ঠান ও মধ্যাহ্ন ভোজের পর বেলা ৪.০১ মিনিটে সমাপ্তি হয়। (বিজয় বহরের বড় ছবি দেখুন ফটো গ্যালারিতে)

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে