Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৯-২০২০

সিঙ্গাপুরে করোনায় মৃত্যু ২০, আক্রান্ত বেড়ে ২২৪৬০

ওমর ফারুকী শিপন


সিঙ্গাপুরে করোনায় মৃত্যু ২০, আক্রান্ত বেড়ে ২২৪৬০

সিঙ্গাপুর  সিটি, ০৯ মে- সিঙ্গাপুরে আজকে নতুন করে ৭৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২২৪৬০ জন। আক্রান্তদের বেশিরভাগই অভিবাসীদের থাকার জায়গা ডরমেটরির সঙ্গে যোগাযোগ রয়েছে। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

মে মাসের প্রথম ৯ দিনে করোনাভাইরাসে মোট আক্রান্ত ৬২৯১ জনের মধ্যে ৬৭ জন সিঙ্গাপুরিয়ান। বাকি ৬২২৪ জনই ওয়ার্কপাশ হোল্ডার বলে জানা গেছে।ডরমেটরিতে বসবাসকারী ৩২৩০০০ অভিবাসী কর্মীদের মধ্যে ১৯২৩২ জনই করোনাভাইরাস পজিটিভ। শতকরা প্রায় ৬ ভাগই করোনায় পজিটিভ।

আজকে আক্রান্তদের ৯ জন সিঙ্গাপুরিয়ান ও পার্মানেন্ট রেসিডেন্স (PR) বাকি সবাই ওয়ার্ক পাশ হোল্ডার। দেশটিতে ২৩ জানুয়ারি প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছিল। এরপর প্রথম ১০ হাজার আক্রান্ত হয়েছিল ১৩ সপ্তাহে আর পরের ১০ হাজার আক্রান্ত হয়েছেন মাত্র ২ সপ্তাহে৷

নতুন করে করোনায় আক্রান্ত হওয়াদের মধ্যে অধিকাংশই অভিবাসী শ্রমিক। তারা বিভিন্ন ডরমেটরিতে বসবাস করেন। গত কয়েক সপ্তাহে এসব ডরমেটরি থেকেই সংক্রমণ দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য দেশগুলোকে ছাড়িয়ে গেছে সিঙ্গাপুর। দেশটিতে করোনায় আক্রান্ত বেশিরভাগই রোগীই সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এ ভাইরাসে এখন পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে।

আগামী ১৯ মে থেকে দেশটিতে স্কুলগুলো পুনরায় খুলে দেওয়া হবে। বর্তমানে বিভিন্ন ডরমেটরিতে আইসোলেশনে রয়েছেন অভিবাসী শ্রমিকরা। সেখানে তাদের দৈনন্দিন চলাফেরায় কড়াকড়ি আরোপ করা হয়েছে। আগামী ১ জুন পর্যন্ত এসব কড়াকড়ি জারি থাকবে বলে জানানো হয়েছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০৯ মে

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে