Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০ , ২৫ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৬-২০২০

আমিরাতে বহুতল ভবনে আগুন, ৭ জন আহত

আমিরাতে বহুতল ভবনে আগুন, ৭ জন আহত

আবুধাবি, ০৬ মে - সংযুক্ত আরব আমিরাতের শারজাহ শহরে অবস্থিত আকাশচুম্বী ভবন অ্যাবকো টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সাতজন আহত হয়েছে। শারজাহর সরকারি গণমাধ্যম জানিয়েছে, ইতোমধ্যেই ওই আবাসিক ভবনের আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন দমকল কর্মীরা।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রাত ৯টার দিকে ৪৮ তলা বিশিষ্ট ভবনটির ১১ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। সেখান থেকে আগুন দ্রুত পুরো ভবনে ছড়িয়ে পড়ে। ২০০৬ সালে নির্মিত এই আকাশচুম্বী ভবনের ৩৬ তলা পর্যন্ত আবাসিক। প্রত্যেক তলায় ১২টি করে ফ্ল্যাট রয়েছে।

শারজাহর আল নাহদা এলাকায় ওই দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কারোও আঘাতই গুরুতর নয় বলে জানানো হয়েছে।

অগ্নিকাণ্ডের পর পরই সেখানে আগুন নেভানোর কাজ শুরু করেন শত শত দমকল কর্মী। শতাধিক মেশিন দিয়ে পানি ছিটানো হয়েছে। এই কাজে ড্রোনও ব্যবহার করা হয়েছে। অগ্নিকাণ্ডের সময় আশেপাশের বেশ কিছু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে কিভাবে আগুনের সূত্রপাত ঘটেছে তা এখনও জানা যায়নি। দুর্ঘটনার সময় ওই ভবনের আশেপাশের পাঁচটি ভবন খালি করে দেওয়া হয়। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে লোকজনকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৬ মে

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে