Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১০ আগস্ট, ২০২০ , ২৬ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৫-২০২০

ফরিদগঞ্জে ধান কেটে ঘরে তুলে দিল ছাত্রলীগ

এম শরীফ আহমেদ


ফরিদগঞ্জে ধান কেটে ঘরে তুলে দিল ছাত্রলীগ

ভোলা, ৬ মে- প্রতিদিন বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা। থেমে নেই মৃত্যুর মিছিল। দীর্ঘ সময় ধরে চলছে লকডাউন। এমন অবস্থায় দরিদ্র, শ্রমজীবী, দিনমুজুর, অসহায় এবং নিম্ন আয়ের মানুষের সাথে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশের কৃষক। শ্রমিক সঙ্কটের কারণে বোরে মৌসুমের ধান কাটতে পারছেন না তারা। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে সারাদেশের ওই সকল দিশেহারা কৃষকের ধান কেটে দিচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। 

সেই ধারাবাহিকতায় কৃষকের ধান কেটে দিয়েছে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ ছাত্রলীগ। ফরিদগঞ্জের গাঁবদেরগাঁও এলাকায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিয়েছে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। সোবার সকাল থেকে ফরিদগঞ্জ গাঁবদেরগাঁও মাঠ থেকে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের অন্যতম নেতা মহিউদ্দিন রিমনের নেতৃত্বে ও ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোঃ কাউছার হাজী এর সার্বিক সহযোগিতায় কৃষকের ধান কেটে দেওয়া হয়। প্রায় ২৫ জন ছাত্রলীগের নেতাকর্মী ধান কেটে কৃষকদের বাড়িতে তুলে দেন।

কৃষকরা জানান, করোনা ভাইরাসের কারণে লকডাউন থাকায় কৃষি শ্রমিক সংকট দেখা দিয়েছে। মাঠে ধান পাকলেও সেই ধান কাটার লোক পাওয়া যাচ্ছে না। এ সময় সাহায্য করতে আসে ফরিদগঞ্জ ছাত্রলীগের একদল নেতা-কর্মী। ধান কাটা থেকে শুরু করে ঘরে আনা পর্যন্ত সব করে দিয়েছে তারা।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর যুবলীগের অন্যতম নেতা সাগর পাটওয়ারী, উপজেলা ছাত্রলীগ নেতা রাকিব পাটওয়ারী, মেহেদি হাসান, সাকিল হোসেন, মামুন হোসেন, আশিক খান, মো: অন্তর, মো: রুবেল হোসেন, মো: ইমরান, মো: সাফায়েত হোসেন, মো: সবুজ হোসেন, মো: আবদুর রহিম, মো: আরিফসহ উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের অন্যতম নেতা মহিউদ্দিন রিমন বলেন, করোনার সংক্রমণের ঘরবন্দি সকল মানুষ। এই মুহুর্তে শ্রমিক সংকটের কারণে বোরো মৌসুমের ধান কাটতে পারছে না দেশের কৃষক।

আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চাঁদপুর-৪ আসনের মাননীয় সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এমপি মহাদয়ের নির্দেশ ছিল কৃষকের পাশে দাঁড়ানোর। সেই নির্দেশনা বাস্তবায়নের জন্য আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছি।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/০৬ মে

ভোলা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে