Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ মে, ২০১৯ , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (99 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৭-২০১১

টোকিওতে বড়দিন পালিত

এ্যানি মার্লিন গমেজ


টোকিওতে বড়দিন পালিত
গত ২৪শে ডিসেম্বর শনিবার টোকিওতে যীশুখৃষ্টের জন্মদিন উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের মূল আয়োজক ছিল টোকিওর প্রথম অন লাইন বাংলা পত্রিকা বিবেকবার্তা ডট কম। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টোকিওস্থ বাংলাদেশ দুতাবাসএর মাননীয় চার্জ দ্য এফেয়ার্স, ইকোনোমিক মিনিষ্টার ডঃ জীবন রনজন মজুমদার। অনুষ্ঠান পরিচালনা করেন বিবেকবার্তা ডট কম এর সম্পাদক পি.আর. প্ল্যাসিড।
অনুষ্ঠানের শুরুতে সম্প্রতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট রাজনৈতিক সংগঠক, বঙ্গবন্ধুর একান্ত বিশ্বাসী সহ-যোদ্ধা আবদুর রাজ্জাকের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা ও বিশেষ মোনাজাত পাঠ করা হয়।
পি.আর. প্ল্যসিড বড়দিনের উপর বক্তব্য রাখতে গিয়ে বলেন, আজ খৃষ্টমাস ইভ। আগামীকাল শুভ বড়দিন বা মেরি ক্রিসমাস। দিনটি সময়ের দিক দিয়ে বড় নয়, আধ্যাত্মিক ভাবে বড় বা মূল্যবান। এ দিন সারাবিশ্বের খৃষ্টানদের শান্তি ও আলোর পথ প্রদর্শক ও খ্রীষ্ট ধর্মের প্রবর্তক যীশু খ্রীষ্টের জন্মদিন। তার আগের দিনটাকে আমরা সারা পৃথিবীতে অনাড়ম্বর পরিবেশে পালন করে থাকি আনন্দের সাথে।
এরপর ডঃ জীবন রনজন মজুমদার প্রধান অতিথি হিসাবে তাঁর বক্তব্যে বলেছেন, আজ আমাদের মহাআনন্দের দিন। টোকিওতে বিবেকবার্তা কর্তৃক আয়োজিত এই দিনটি অনাড়ম্বর পরিবেশে উদযাপন করতে যাচ্ছে, আমরা এর সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানাই। পাশাপাশি গতকাল রাতে, দেশ একজন বীর মুক্তিযোদ্ধা ও সংগঠককে হারিয়েছে। দেশের জন্য এ এক অপূরণীয় ক্ষতি, এ ক্ষতির জন্য শোক প্রকাশ করছি। তিনি বড়দিনের উপর বক্তব্য না দিয়ে আবদুর রাজ্জাকের উপর সংৰিপ্ত বক্তব্য রাখেন।
এ সময় মঞ্চে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লেখক সাংবাদিক আবদুর রহমান, জাপান বাংলাদেশ ডেভেলপমেন্ট অথরিটির একজন পরিচালক মিঃ কইয়ামা জুইচি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক মিঃ সাকুরা সাবের, আওয়ামীলীগ জাপান শাখার বিশিষ্ট নেতা রবি চৌধুরী, টোকিও বৈশাখী মেলার প্রধান সমম্বয়কারী ডঃ শেখ আলীমুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী সামছুল আলম ভূট্টো, বিশিষ্ট ব্যবসায়ী ইলিয়াছ মুন্সি, ফজলে মাহমুদ মোক্তা, জাতীয় পার্টি জাপান শাখার সভাপতি এইচ এম তসলিম উদ্দিন, দশদিক সম্পাদক ছানাউল হক, পরবাস সম্পাদক কাজী ইনসানুল হক, রনি ,মিলন, টিবলু প্রমূখ।
অনুষ্ঠানে উত্তরণ সাংস্কৃতিক গোষ্ঠির খন্দকার রতন, উৎপল দত্ত বাচ্চু, জলি, কবিতা পাঠ করেন কবি মইনুল ইসলাম মিল্টন, অভিনয় করেন সাগর সিকদার, পিন্টু বড়ুয়া এবং নৃত্য বাবলী ইসলাম কলি।
এর মধ্যে সকলে মিলে ক্রিস্টমাস কেক কেটে সকলের মধ্যে বিতরন করা হয়। সবশেষে ছিল বড়দিনের বিশেষ সুস্বাদু খাবার। অনুষ্ঠানে বাংলাদেশী, জাপানীজ, শ্রীলংকান, পাকিস্তানী নেপালী, ভারতীয়রা অংশগ্রহণ করেন।

জাপান

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে