Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৯-২০২০

জামালপুরে স্থাপিত হচ্ছে করোনা পরীক্ষা ল্যাব

জামালপুরে স্থাপিত হচ্ছে করোনা পরীক্ষা ল্যাব

জামালপুর, ৩০ এপ্রিল - জামালপুর, শেরপুর, সিরাজগঞ্জ ও কুড়িগ্রামের দেড় কোটি মানুষের কল্যাণে জামালপুরে স্থাপিত হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব। আগামী ৭ দিনের মধ্যে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে এ ল্যাবের কার্যক্রম শুরু হবে। করোনা পরীক্ষার যন্ত্র রিয়েল টাইম পলিমারেজ চেন রি-অ্যাকশন (আরটি পিসিআর) আজ রাতে চট্টগ্রাম থেকে জামালপুরে এসে পৌঁছাবে।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি জানান, চট্টগ্রাম এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় থেকে (আরটি পিসিআর) মেশিনটি গ্রহণ করেন জামালপুরের কৃতিসন্তান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মাহবুবুর রহমান।

মহামারি করোনার চলমান পরিস্থিতিতে সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এবং তার ঐকান্তিক প্রচেষ্টার ফলে জামালপুরে এ ল্যাব স্থাপিত হচ্ছে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী।

তিনি জানান, করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করে এখানেই দিনে দিনে পরীক্ষা করা হবে। প্রতিদিনের ফলাফল জামালপুরের পাশাপাশি ঢাকায় পাঠানো হবে। সেখান থেকেই কেন্দ্রীয়ভাবে ফলাফল জানানো হবে।

তিনি আরও বলেন, পরীক্ষার কাজটি শুরু হলে বৃহত্তর জামালপুর জেলার ২৬ লাখ মানুষসহ আশপাশের জেলার প্রায় দেড় কোটি মানুষ উপকৃত হবেন। বিশেষ করে শেরপুর, কুড়িগ্রাম, রাজিবপুর এবং সিরাজগঞ্জ জামালপুরের কাছাকাছি হওয়ায় এই শেখ হাসিনা মেডিকেল কলেজে যাতায়াত সহজ হবে।

গত ২৬ এপ্রিল স্বাস্থ্য অধিদফতর থেকে প্রস্তাবটি স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের পাঠানো হয়। এ ল্যাব স্থাপনে সহযোগিতার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতরসহ সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম, জামালপুর জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন এবং জেলা পরিষদের চেয়ারম্যানের ফারুক আহাম্মেদ চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩০ এপ্রিল

জামালপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে