Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ , ৩০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৯-২০২০

নির্জন হাওরে অবরুদ্ধ ১৭ পরিবার বাড়ি ফিরল ১৩ দিন পর

নির্জন হাওরে অবরুদ্ধ ১৭ পরিবার বাড়ি ফিরল ১৩ দিন পর

নেত্রকোনা, ২৯ এপ্রিল - নেত্রকোনার খালিয়াজুরি উপজেলার দুর্গম হাওরে ১৩ দিন খোলা আকাশের নিচে অবরুদ্ধ করে রাখা ১৭টি পরিবার অবশেষে মুক্তি পেলো। মঙ্গলবার প্রশাসনের সহযোগিতায় তাদের নিজ নিজ বাড়িতে নিয়ে আসা হয়।

ঢাকার গাউসিয়াফেরত এসব পরিবারকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নির্দেশে হাওরে অবরুদ্ধ করে রেখেছিলেন গ্রামবাসী।

নেত্রকোনার পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী খবর পেয়েই ওই এলাকায় পুলিশ পাঠিয়ে তাদের নিজ নিজ বাড়িতে পোঁছে দেন।

পুলিশ সুপার বলেন, তাদের খাদ্য সহায়তাসহ সব নিরাপত্তা দেয়া হবে। এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

১৭টি পরিবার ঢাকা থেকে গ্রামে এলে গ্রামের প্রভাবশালীরা বাড়িতে উঠতে না দিয়ে উপজেলার নগর ইউনিয়নের চাঁনপুর গ্রামের কসমা হাওরে খুপরি করে থাকতে দেন। তাদের মধ্যে অনেকেই গার্মেন্টসকর্মী, ঢালাইয়ের কাজসহ অনেকেই বিভিন্ন বাসা-বাড়িতে কাজ করতেন।

জানা গেছে, গত ১৬ এপ্রিল থেকে আসা কয়েকটা পরিবারকে ঝর-বৃষ্টির মধ্যেও ওই হাওরে থাকতে বাধ্য করা হয়। পর্যায়ক্রমে সেখানে মোট ১৭ টি পরিবারকে রাখা হয়।

অভিযুক্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক দাস জানান, গ্রামবাসীর সাথে পরামর্শ করে ওই পরিবারগুলোকে হাওরের মাঝখানে অবরুদ্ধ করে রাখার সিদ্ধান্ত হয়।

এদিকে এ খবর পেয়ে খালিয়াজুরি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম সোমবার বিকেলে তাদের কাছে খাদ্য সহায়তা পাঠান।

ইউএনও জানান, গ্রাম্য শালিসের মাধ্যমে ১৭ পরিবারের ৫৫ জনকে হাওরের মাঝখানে অবরুদ্ধ করে রাখা হয়। সরেজমিনে গিয়ে তাদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেনটাইনে রাখা হয়েছে। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ এপ্রিল

নেত্রকোনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে