Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৩০ মে, ২০২০ , ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৯-২০২০

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন ডা. মাবুদের ছেলে

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন ডা. মাবুদের ছেলে

লন্ডন, ২৯ এপ্রিল - যুক্তরাজ্যে করোনাভাইরাস চিকিৎসা করতে গিয়ে মারা গেছেন বাংলাদেশি চিকিৎসক ডা. আব্দুল মাবুদ চৌধুরী (৫৩)। প্রায় দুই সপ্তাহ করোনাভাইরাসে ভুগে ৮ এপ্রিল লন্ডনের একটি হাসপাতালে শেষ নিঃস্বাস ত্যাগ করেন তিনি। স্বাস্থ্যকর্মীদের জন্য যথেষ্ট পরিমাণ ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) সরবরাহ করতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে অনুরোধ জানিয়েছিলেন সিলেটের সন্তান বাংলাদেশি এই চিকিৎসক। পিতা আব্দুল মাবুদের মৃত্যুর প্রায় তিন সপ্তাহ পর তার ছেলে ইনতিসার চৌধুরী (১৮) সরকারের ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করতে দেশটির স্বাস্থ্যমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন।

ইনতিসার চৌধুরী বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী ক্ষমা চাইলে ব্রিট্শি সরকারের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি পাবে। তার পিতা আব্দুল মাবুদ চৌধুরী দেশটির জাতীয় স্বাস্থ্য ব্যবস্থা বা এনএইচসের একজন চিকিৎসক ছিলেন এবং এপ্রিলের প্রথম সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পূর্ব লন্ডনের একটি হাসপাতালে মারা যান।

ব্রিটেনে সরকারি হিসেবে অন্তত ৮২ জন এনএইচএস কর্মী ও ১৬ জন কেয়ার ওয়ার্কার করোনাভাইরাসে মারা গেছেন। ডা. চৌধুরী তার মৃত্যুর আগে স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী বা পিপিইর অভাবের বিষয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে সতর্ক করে দিয়েছিলেন।

এ বিষয়ে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বর্তমান সঙ্কটে ডাক্তার, নার্সসহ ফ্রন্টলাইন কর্মীদের কাজের প্রশংসা করে বলেন, সমস্যার সমাধানে তারা সবসময় কাজ করে চলছেন।

ইনতিসার চৌধুরী বলেন,‘ভাইরাসটি মোকাবিলা করতে গিয়ে যেসব ভুল হয়েছে তা স্বীকার করুন। এটা কোনো দোষ স্বীকার নয়। এতে আপনি আরও বেশি মানবিক হয়ে উঠবেন।’

তিনি আরও বলেন,‘আজকের সংবাদ সম্মেলনের সময় আপনি কী দয়া করে আমার জন্য জনগণের কাছে এই ক্ষমাটুকু চাইতে পারবেন?’

এর জবাবে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী হ্যানকক বলেছেন, ফ্রন্টলাইনে যারা কাজ করছেন পরিস্থিতি উন্নয়নে তাদের কথা শোনা খুবই গুরুত্বপূর্ণ।

এন এইচ, ২৯ এপ্রিল

যুক্তরাজ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে