Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ জুলাই, ২০২০ , ২২ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৫-২০২০

জয়পুরহাটে তরুণীর পর যুবকের করোনা শনাক্ত

জয়পুরহাটে তরুণীর পর যুবকের করোনা শনাক্ত

জয়পুরহাট, ২৬ এপ্রিল - জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর বিষ্ণপুর গ্রামে ঢাকাফেরত ২৪ বছর বয়সী এক যুবকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি পেশায় ওষুধ কোম্পানির প্রতিনিধি।

শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবরেটরি থেকে ২২ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের নেগেটিভ হলেও ওই যুবকের রিপোর্টে করোনা শনাক্তের কথা নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেলিম মিঞা।

তিলকপুর ইউনিয়নের চেয়ারম্যান সেলিম মাহমুদ সজল জানান, ওই যুবক লেখাপড়া শেষ করে ঢাকাতেই চলে যায়। সেখানে একটি ওষধ কোম্পানির প্রতিনিধি হিসেবে চাকরি করতো এবং মিরপুর-১ নম্বরে থাকতো। বেশ কিছুদিন আগে সে বাড়িতে আসে। এরপর থেকে সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনেই ছিল।

আক্কেলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম জানান, আক্রান্ত যুবক ৭ দিন আগে ঢাকা থেকে তার নিজ গ্রামে এসেছে। এরপর থেকে তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। আক্রান্ত যুবকের আশপাশের দুটি বাড়ির সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হয়েছে। করোনা শনাক্তের পর তাকে গোপীনাথপুর ইনস্টিটিউট হেলথ টেকনোলজির আইসোলেশনে ওয়ার্ডে রাখা হয়েছে।

জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, শনিবার বিকেলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে ৩৭ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের নমুনা নেগেটিভ হলেও গাজীপুর ফেরত ২০ বছর বয়সী তরুণী গার্মেন্টস কর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অপরদিকে ওইদিন রাতেই রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে ২২ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের নমুনা নেগেটিভ হলেও ঢাকা ফেরত এক যুবকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরে তাকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটিউট হেলথ টেকনোলজির আইসোলেশনে রাখা হয়েছে।

এর আগে কালাই উপজেলার জিন্দারপুর গ্রামে প্রথম দুইজন ও পাঁচবিবি উপজেলার ছোট মানিকগ্রামে ও পূর্বকড়িয়া দুইজন ও গাজীপুর ফেরত ২০ বছর বয়সী তরুণী গার্মেন্টস কর্মীর করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট ৬ জন আক্রান্ত হলেন। আগের আক্রান্ত ৫ জনকেও আইসোলেশনে রাখা হয়েছে এবং এদের মধ্যে পুরাতন চারজন করোনী রোগী সুস্থ আছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ২৬ এপ্রিল

জয়পুরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে