Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৯-২০১৩

ছেলে-মেয়েদের অলস করছে প্রযুক্তি, দিনে মাত্র ৫ মিনিট হাঁটে তারা!


	ছেলে-মেয়েদের অলস করছে প্রযুক্তি, দিনে মাত্র ৫ মিনিট হাঁটে তারা!

ক্যালিফোর্নিয়া, ০৯ ডিসেম্বর- ১৮ থেকে ২৪ বছর বয়েসী প্রাপ্তবয়স্ক তরুণ-তরুনীরা গোটা দিনে গড়ে মাত্র ৫ মিনিট হাঁটেন! তারা আর কিছু সময় হাঁটাচলার সময় করতে পারেন না স্রেফ প্রযুক্তির সমুদ্রে ডুবে থাকার কারণে। সাম্প্রতিক এক গবেষণায় উঠে আসা এ তথ্য দুশ্চিন্তায় ফেলে দিয়েছে অভিভাবকদের। ইন্টারনেট নিয়ে রাতদিন পড়ে থাকায় এখনকার ছেলে-মেয়েদের মধ্যে এদিক-ওদিক যাওয়ার তাগিদ হারিয়ে যেতে বসেছে বলে অভিযোগ তুলছেন ৪২ থেকে ৫৪ বছর বয়েসী বাবা-মায়েরা।

এ সকল ছেলে-মেয়েদের অভিভাবকরা বলেন, প্রযুক্তির নেশায় তারা রীতিমতো একা হয়ে পড়ছে এই সমাজে। সামাজিক যোগাযোগমাধ্যমই তাদের একমাত্র ভরসা। দেখা গেছে, কাজে বেরুনোর পরও ব্রিটেনের মেয়েরা দিনে মাত্র ১২ মিনিট হাঁটেন। আর এ কাজে ছেলেরা ব্যয় করেন মাত্র ৮ মিনিট। দেশটির হার্ট ফাউন্ডেশন বলছে, প্রতিটি মানুষেরই অন্তত দিনে ৩০ মিনিট পায়ে হাঁটা প্রয়োজন।

পলা ফ্রাঙ্কলিন নামের একজন ডাক্তার বললেন, শুধু শরীরটাকে ভাল রাখার জন্যই নয়, দৈহিক পরিশ্রমে আনন্দও পাওয়া যায়। এইসব ছেলে-মেয়েরা প্রয়োজন না হলে হাঁটতেই চায় না। অথচ মাত্র ২০/৩০ মিনিট হাঁটাহাঁটি করলেই হার্টের বিভিন্ন সমস্যা এবং স্ট্রোকের মতো দুর্ঘটনা ঘটে না।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে